বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দেশের খেলা মিস হলেও পুরো আইপিএলের ছাড়পত্র পাচ্ছেন স্টোকসরা

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ১০:৩৩:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ক্রিকইনফো
ছবি - ক্রিকইনফো

গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, প্রকাশিত সূচি অনুযায়ী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে আইপিএলের ১৪ তম আসরের খেলা; টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ মে। আইপিএল চলাকালীন সময়ে না হলেও টুর্নামেন্ট শেষের ৩ দিনের মধ্যেই টেস্ট খেলবে ইংল্যান্ড, সেই টেস্টে খেলা অনিশ্চিত বেন স্টোকসদের।

করোনাকালীন সময়ে প্রতিটি সিরিজেই অনেক বিধিনিষেধ মানতে হচ্ছে ক্রিকেটারদের, যার কারণে একটা সিরিজ আয়োজন কিংবা খেলতে গেলে স্বাভাবিকের চেয়ে বেশি সময় ব্যয় করতে হচ্ছে ক্রিকেটারদের। এখানে সবচেয়ে বড় ইস্যু হলো কোয়ারেন্টাইন, যার কারণে আইপিএলে শেষ হওয়ার ২ দিন পর ম্যাচ হলেও সেটিতে খেলা হবে ফাইনালে খেলা ইংলিশ ক্রিকেটারদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম টেস্ট ২ জুন, আইপিএলের প্লে-অফে সুযোগ পেলে লর্ডসে হতে যাওয়া সেই ম্যাচটিতে খেলা হবে না ইংলিশ ক্রিকেটারদের। তবুও আপত্তি নেই ইংল্যান্ডের, ক্রিকেটারদের সর্বোচ্চ স্বাধীনতাই দিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ক্রিকেটাররা পুরো আইপিএলের জন্যই উন্মুক্ত থাকবে বলে নিশ্চিত করেছেন দলটির হেড কোচ ক্রিস সিলভারউড।

দেশের হয়ে খেলার জন্য কোন ক্রিকেটারকে বলা হবে না বলে জানিয়েছেন সিলভারউড। এবারের আইপিএলে মোট ১৩ ক্রিকেটার বিভিন্ন দলের হয়ে খেলবেন, তার মধ্যে সর্বশেষ শ্রীলংকা ও ভারতের বিপক্ষে ইংলিশদের টেস্ট দলে ছিলেন এমন ক্রিকেটারের সংখ্যা ৭ জন। যার ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে বেশকজন ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড সেটা একরকম নিশ্চিতই বলা যায়।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ক্রিস সিলভারউড বলেন, “আমরা এখনও টেস্টের জন্য দল বাছাই করিনি কিংবা চিন্তা-ভাবনাও করিনি। আমার কাছে দেশের হয়ে খেলাটাই বড় বিষয়, কিন্তু কোন কিছু পরিবর্তন করা কঠিন। তবে এই মুহূর্তে আমাদের অবস্থান হলো, তাদের পুরো আইপিএল খেলার স্বাধীনতা দেয়া হবে।”

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে খেলতে হলে ২৮ মের আগেই ইংল্যান্ডে দলের সাথে যোগ দিতে হবে ইংলিশ ক্রিকেটারদের, কিন্তু সে সময় চলবে আইপিএলের প্লে-অফ ও ফাইনাল খেলা। যার কারণে শুধুমাত্র আইপিএল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটাররাই প্রথম টেস্টে খেলতে পারবেন।

আরও খেলার খবরঃ   একটা সুযোগের অপেক্ষায় হেলস

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি