বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেটের রেকর্ড ভেঙে দিবে আক্সার প্যাটেল!

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ১২:১৫:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্মেন্সের পর প্রশংসা বৃষ্টিতে ভাসছেন ভারত্যীয় বাঁহাতি স্পিনার আক্সার প্যাটেল, এই সিরিজেই টেস্ট অভিষেক হওয়া এই স্পিনার ৩ ম্যাচ খেলেই নিয়েছেন ২৭ উইকেট। যা যে কোন ক্রিকেটারের জন্যই স্বপ্নের মতো শুরু, তার এই স্বপ্নের শুরুতে অনেকেই আশা খুঁজে পাচ্ছেন ভবিষ্যতের।

সেই তালিকায় আছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আক্তারও, চিরপ্রতিদ্বন্দ্বী দলের হলেও আক্সার প্যাটেলকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। সেই সাথে শোয়েবের আশা, এভাবে আর ২/১ টা সিরিজে পারফর্মেন্স করতে পারলে টেস্টে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড নিজের করে নিবেন ভারতীয় এই বাঁহাতি স্পিনার।

যদিও এই রেকর্ড নিজের করে নিতে হলে কঠিন পথই পাড়ি দিতে হবে আক্সারকে, কারণ টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার রেকর্ড দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার জর্জ লেহম্যানের। তিনি মাত্র ১৬ টেস্ট খেলেই টেস্টে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন, ১৭ টেস্টে ১০০ উইকেট আছে আরও ৪ বোলারের।

সেই ক্ষেত্রে লেহম্যানের রেকর্ড নিজের করে নিতে হলে পরবর্তী ১২ টেস্টে ৭৭ উইকেট পেতে হবে আক্সার প্যাটেলকে, যেটা বেশ কঠিন সমীকরণ। তবে একেবারে অসম্ভব নয়, কারণ তার সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন ১৮ টেস্ট খেলেই ১০০ উইকেট পেয়েছেন।

যত কঠিনই হোক না কেন, শোয়েব আক্তারের মনে করেন আক্সার এই রেকর্ড নিজের করে নিতে পারবেন। ইউটিউবে প্রকাশিত এক ভিডিওতে তিনি বলেন,

“সে শুধু দুর্দান্ত বোলিং করে উইকেট তুলে নিয়েছে সেটাই নয়, বুদ্ধিদীপ্ত বোলিংও করেছে। সে যদি এভাবে কয়েকটা সিরিজে পারফর্মেন্স করতে পারে, তাহলে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড নিজের করে নিবে।”

আক্সার প্যাটেল শোয়েবের এই মন্তব্যকে সঠিক প্রমাণ করে রেকর্ডটি নিজের করে নিতে পারবেন কি-না সেটা সময়ই বলে দিবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি