বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ধোনির কারণেই উন্নতি হয়েছে, দাবি স্যাম কারেনের

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ১১:৪৮:০০

Nazmussakib Rumman

ছবিঃ ফ্রেস প্রেস
ছবিঃ ফ্রেস প্রেস

ভারত অস্ট্রেলিয়াকে যেভাবে তাদের ঘরের মাঠে নাকানিচোবানি খাইয়েছে তাতে সবাই ধরেই নিয়েছিল ভারতের মাটিতে ইংল্যান্ড পাত্তাই পাবে না। কিন্তু সবার ধারণাকে ভুল প্রমাণ করে সিরিজের প্রথম টেস্ট জিতে নেয় ইংল্যান্ড। কিন্তু ভারত ছন্দে ফিরতে সময় নেয়নি। এর পরে যা ঘটেছে তা এখন কেবলই ইতিহাস।

টেস্ট সিরিজের হারের গ্লানি পিছনে ফেলে ইংল্যান্ডের চোখ এখন কেবলই টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে। টেস্ট দলের প্রায় বেশিরভাগ খেলোয়াড়ই নেই টি-টোয়েন্টি দলে। অনেকের মত টি-টোয়েন্টি দলে নতুন করে যুক্ত হয়েছেন স্যাম কারেনও। অনেকদিন ধরেই ইংরেজদের টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ অলরাউন্ডার স্যাম কারেন।

২০২০ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংস বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকেই। চেন্নাইয়ের যতটুকু সাফল্য ছিল গত আসরে তার সাথে জড়িয়ে আছে এই অলরাউন্ডারের নাম। মহেন্দ্র সিং ধোনি তাঁকে ব্যবহার করেছেন বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে। আর এভাবে নানান ভূমিকা পালনের মধ্যে দিয়ে ক্রিকেটার হিসেবে নিজের দারুণ উন্নতি হয়েছে বলে মনে করেন তিনি।

দুবাইয়ের আইপিএলে ওপেনিংয়ে ব্যাটিং করেছেন, কখনও বা মিডিল অর্ডারে। ফিনিসিংয়েও দেখা গেছে কারেনকে। বল হাতেই পাওয়ার প্লে থেকে শুরু করে মাঝের ওভার এবং ডেথ ওভারেও বোলিং করেছেন তিনি। কারেনের এই বিভিন্ন রূপে নিজেকে মেলে ধরায় শুধু যে চেন্নাই লাভবান হয়েছে তা কিন্তু নয়, কারেন নিজেও উন্নতি করেছেন অভিজ্ঞতার দিক দিয়ে।

টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতির কথা উল্লেখ করতে গিয়ে কারেন বলেন, “আমি বুঝতে পারছি গতবারের আইপিএলে অনেকটা উন্নতি করেছি আমি। বিভিন্ন সময়, বিভিন্ন ভাবে নিজেকে মেলে ধরতে হয়েছে, যা আমাকে অভিজ্ঞতার দিক দিয়ে লাভবান করেছে। ধোনির সাথে উপভোগ করেছি পুরো বিষয়টা।”

২০১৯ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছিলেন তিনি। ২০২০ সালে চেন্নাইয়ের হয়ে ১৪ ম্যাচে করেছিলেন ১৮৬ রান এবং নিয়েছিলেন ১৩টি উইকেট। এবারও ধোনির দলের হয়েই খেলবেন তিনি। তার আগে নিজেকে ভারত সিরিজ দিয়ে ভালমত ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছে কারেন।

আরও খেলার খবরঃ   কামিন্সকে অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে চান ক্লার্ক

শুক্রবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরেজের প্রথমটিতে মাঠে নামবে ভারত-ইংল্যান্ড।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি