বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ১৮:৫০:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ওয়ার্ল্ড ক্রিকেট।
ছবিঃ ওয়ার্ল্ড ক্রিকেট।

করোনা মহামারির পর প্রথমবারের মতো বিদেশ সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল, সেটাও নিউজিল্যান্ডের মতো বৈরি কন্ডিশনে। যেখানে এখন পর্যন্ত দলটির বিপক্ষে কোন জয় নেই টাইগারদের, এবার ভালো কিছুর আশাই করছে বাংলাদেশ।

সেই ভালো কিছু করতে হলে ভালো খেলার বিকল্প নেই সেটা অজানা নয় কারওই, নিউজিল্যান্ডে শুধুমাত্র একজন ভালো খেলে সুবিধা করা সম্ভব নয় সেটাও বেশ ভালোই জানা আছে টাইগারদের। যে কারণে দলগত পারফর্মেন্সের দিকেই মনোযোগ দিচ্ছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

নিউজিল্যান্ডের কন্ডিশনকে বাংলাদেশের জন্য কঠিন উল্লেখ করে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “নিউজিল্যান্ডের কন্ডিশন সব সময়ই চ্যালেঞ্জিং, এটা আমরা সবাই জানি। তাই আমাদের জন্য এত সহজ হবে না (জয় পাওয়াটা)। দলীয় ভাবে ভালো করতে হবে আমাদের, তিন বিভাগেই ভালো করতে হবে।”

ঘরের মাঠে টানা বেশ কয়েকটা সিরিজ জিতেছে নিউজিল্যান্ড, সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতেও জয় তুলে নিয়েছে কিউইরা।

প্রতিপক্ষের ফর্ম দেখে ভীত না হয়ে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা জানিয়েছেন রিয়াদ। তিনি বলেন, “নিউজিল্যান্ড খুব ভালো ফর্মে আছে, অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে। এই জিনিসগুলো মাথায় না এনে নিজেদের শক্তিমত্তা ও দুর্বলতার দিকে মনোযোগ দিলে ভালো হবে। আক্রমণাত্মক ক্রিকেট খেলার মানসিকতা থাকলে ইনশাআল্লাহ ভালো করবো।”

২০ মার্চ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল, তার আগে ১০ মার্চ থেকে ১ সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগাররা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশের পুঁজি ১২৪
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি