বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডে আজ থেকে অনুশীলন শুরু টাইগারদের

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ | ১১:১০:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

নিউজিল্যান্ড পৌছে ৩য় দফা করোনাভাইরাস পরীক্ষা হয়েছে বাংলাদেশ দলের। আগের দু’বারের ন্যায় এবারও করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভই এসেছে। ১২তম দিনে  চতুর্থ এবং শেষবার করোনা ভাইরাস পরীক্ষা হবে বাংলাদেশ দলের। ফলাফল নেগেটিভ এলে ২০ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল।

গতকাল (বুধবার) ৩য় দফা করোনা ভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ আসার পরেই বন্দীদশা কেটেছে তামিম ইকবালদের। সুযোগ পেয়ছেন জিম ব্যবহারের। আজ থেকে শুরু করবেন কোয়ারেন্টাইন কালীন অনুশীলন। ৭ম দিন থেকে শুরু হওয়া এই অনুশীলন চলবে ১৪তম দিন পর্যন্ত।

বাংলাদেশের খেলোয়াড়েরা উঠেছেন ক্রাইস্টচার্চের ‘শ্যাটো অন দ্য পার্ক, রিকার্টন হোটেল’-এ। সেখান থেকে বাসযোগে ৩০ মিনিটের দূরত্বের একটি মাঠে অনুশীলন করবে বাংলাদেশ দল। যাওয়া-আসা ১ঘন্টা এবং ২ ঘন্টা অনুশীলন সহ হোটেল ছেড়ে ৩ ঘন্টা বাইরে থকার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের খেলোয়াড়েরা।

নিউজিল্যান্ড থেকে সারা বাংলাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, “আমাদের তৃতীয় ধাপের করোনা পরীক্ষা শেষ। সবাই নেগেটিভ এসেছে। চতুর্থ পরীক্ষাটি হবে ১২তম দিনে। তৃতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ায় আজ আমাদের ছেলেরা জিম ব্যবহারের অনুমতি পেয়েছে। কাল থেকে অনুশীলন শুরু করতে পারবে। তবে সবাই এক সঙ্গে নয়, গ্রুপে বিভক্ত হয়ে। এজন্য আমরা আমাদের গোটা টিমকে সাতজন করে চার ভাগে বিভক্ত করেছি।”

১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে বাংলাদেশ চলে যাবে কুইন্সটাউনে। সেখানে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। মূলত সেখান থেকেই শুরু হবে বাংলাদেশ দলের সকলের এক সঙ্গে অনুশীলন পর্ব। এরপর নিজেদের মধ্যে ভাহ হয়ে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে এবং তৃতীয় ও শেষটি একদিনের ম্যাচটি হবে ২৬ মার্চ ওয়েলিংটনে। এছাড়াও এই সিরিজে রয়েছে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচও।

আরও খেলার খবরঃ   তানভিরের ১৩ উইকেট, আয়ারল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারালো বাংলাদেশ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি