বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিজেকে আরও অনন্য উচ্চতায় নিয়ে গেলেন মিতালি রাজ

প্রকাশ: রবিবার, ১৪ মার্চ, ২০২১ | ১২:১৫:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

নারীদের ওয়ানডে ক্রিকেটে আগেই সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ, প্রথম নারী ক্রিকেটার হিসেবে ৬ হাজার ওয়ানডে রানও ছিল তারই। এবার সেটাকে টপকে নিজেকে আরও উচ্চতায় নিয়ে গেলেন মিতালি, প্রথম ও একমাত্র নারী ক্রিকেটার হিসেবে ওমেন্স ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি।

লক্ষ্ণৌতে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ৭১ বলে ৭ চারে ৪৫ রানের ইনিংস খেলার পথে প্রথম ও একমাত্র নারী ক্রিকেটার হিসেবে ওমেন্স ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ভারতীয় নারী দলের অধিনায়ক মিতালি রাজ।

১৯৯৯ সালে আন্তর্জাতিক নারী ওয়ানডেতে অভিষেক মিতালি রাজের, অভিষেকেই ১১৪ রানের অপরাজিত ইনিংস খেলে নিজের আগমনী বার্তা জানিয়ে দেন ভারতীয় নারী এই ক্রিকেটার। সে সময়ও হয়তো কেউ ভাবেননি ২১ বছর পর সেই মিতালি রাজই ইতিহাস গড়বেন, নারী ওয়ানডের ইতিহাসেরই সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন।

২০০৩ সালে ১৯ তম নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ১ হাজার রান পূর্ণ করেছিলেন মিতালি রাজ, লেগেছিলো ২৯ ইনিংস। ২ হাজার রানে পৌছাতেও লেগেছিল ঠিক ২৯ ইনিংসই, সবচেয়ে দ্রুততম হাজার রান পূর্ণ করেন ৫ থেকে ৬ হাজারে পৌছাতে, মাত্র ২০ ইনিংসেই এই হাজার রান করে ফেলেন মিতালি রাজ।

২০১৭ সালেই প্রথম নারী ক্রিকেটার হিসেবে ৬ হাজার রান করেছিলেন মিতালি রান, ৪ বছর পর নিজের রেকর্ডই ভেঙে ৭ হাজার রানও করে ফেললেন ভারতীয় এই অধিনায়ক; সেটাও প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে। প্রায় ৪ বছর সময় লাগলেও এই সময়ে তিনি খেলেছেন মাত্র ২৮ ইনিংস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি