বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিজেকে নাম্বার ‘থ্রি’ স্পেশালিস্ট মনে হয় গেইলের

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ১২:১৪:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - স্পোর্টসকিডা
ছবি - স্পোর্টসকিডা

স্বঘোষিত ইউনিভার্স বস ক্রিস গেইল, সুযোগ পেলেই নিজের শ্রেষ্ঠত্ব তুলে ধরেন ক্রিকেট বিশ্বের কাছে। শ্রীলংকার বিপক্ষে সিরিজ দিয়ে প্রায় ২ বছর পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন ৪১ বছর বয়সী এই তারকা ক্রিকেটার, তবে এই সিরিজে তার প্রিয় পজিশনে ব্যাট করা নিয়ে আছে নিশ্চয়তা।

শ্রীলংকার বিপক্ষে ঘোষিত টি-টুয়েন্টি স্কোয়াডে ক্রিস গেইল ছাড়াও স্পেশালিস্ট ওপেনার আছে ৩ জন। দলের নিয়মিত সদস্য এভিন লুইস, লেন্ডল সিমন্সের পাশাপাশি আছেন আন্দ্রে ফ্লেচারও, যার কারণে গেইলের ওপেনিং পজিশনে জায়গা হবে কি-না সেটা এখনও নিশ্চিত নয়।

তবে এসব নিয়ে মোটেও ভাবছেন না গেইল, জানিয়েছেন যে পজিশনেই খেলুন না কেন তিনিই বিশ্বসেরা। গেইল বলেন, “যেখানেই খেলি না কেন, আমিই বিশ্বসেরা। অধিনায়ক (কাইরন পোলার্ড) ও কোচ (ফিল সিমন্স) যেখানে চাইবেন, সেখানে খেলতে আপত্তি নেই।”

গেইলকে ওপেনিং ছাড়াও ভাবতে সাহায্য করছে গতবছর হয়ে যাওয়া আইপিএল, সর্বশেষ আইপিএলে ওপেনিং নয়; ৩ নাম্বারেই খেলেছেন টি-টুয়েন্টির মহা এই তারকা। সেখানেও বেশ সফল হয়েছেন গেইল, ৯ ম্যাচে ৪৩.৮৮ গড়ে করেছেন ৩৯৫ রান, স্ট্রাইকরেট ১৪৪.১৬।

সেই অভিজ্ঞতা থেকেই নিজেকে এখন ৩ নাম্বার পজিশনের বিশেষজ্ঞই মনে হচ্ছে গেইলের। তিনি বলেন,

“মনে হচ্ছে, আমি এখন ৩ নাম্বারের বিশেষজ্ঞ। এটা কোনো সমস্যা না, আমি স্পিন ভালো খেলতে পারি। ওপেনার হিসেবে পেসারদের তো পারিই। তারা আমাকে যেভাবে চাইবেন, আমি খেলতে রাজি। আমি যে দায়িত্বই পাই না কেন, পালন করবো।”

এরপরই গেইলের নিজস্ব ঢংয়ের বিষয়ে তিনি আরও বলেন,

“যদি ওপেনিং করতে হয়, আমি প্রস্তুত। যদি বলেন ৩ নম্বর কিংবা ৫ নম্বরেও খেলতে হবে, আমি খুব স্বাচ্ছন্দে খেলবো। আমি এখনও বিশ্বের সেরা ৫ নম্বর বা বিশ্বের সেরা ৩ নম্বর ব্যাটসম্যান হতে পারি।”

কাল থেকে শুরু হবে গেইলের প্রত্যাবর্তনের সিরিজ, অ্যান্টিগায় সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা। সিরিজের বাঁকি ২ ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ ও ৭ মার্চ, এই ম্যাচ গুলোও হবে একই ভেন্যুতে। করোনা ভাইরাসের কারণে সবগুলো ম্যাচই হবে জৈব সুরক্ষিত প্রটোকল নিশ্চিত করে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি