বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিষিদ্ধ হলেন মার্কাস হ্যারিস

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ১৩:৫৯:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সংগৃহীত ছবি।
সংগৃহীত ছবি।

নিষিদ্ধ করা হয়েছে অস্ট্রেলিয়ান টেস্ট ওপেনার মার্কাস হ্যারিসকে। চলতি সপ্তাহে শেফিল্ড শিল্ডে তাসমানিয়ার বিপক্ষে মেলবোর্নে আম্পায়ার আউট দিলে মেনে নিতে পারেননি সিদ্ধান্ত। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য এক ম্যাচের নিষেধাজ্ঞা জুটেছে ২৮ বছর বয়সী এই ওপেনারের ভাগ্যে।

তাসমানিয়ার বিপক্ষে হ্যারিসকে কট বিহাইন্ডের আউট ঘোষণা করেন আম্পায়ার। কিন্তু মাঠেই তিনি আম্পায়ারকে বুঝানোর চেষ্টা করেন বল হাত কনুইয়ে লেগেছে। কিন্তু আম্পায়ার তার সিদ্ধান্তে অনড় ছিলেন। আম্পায়ারের দেয়া সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। আউট হয়ে মাঠ ছেড়ে যাওয়ার কথা থাকলেও তিনি তার হাতের ব্যাটটি ছুড়ে মারেন মাঠের দিকে। শুধু তাই নয় মাঠ ছেড়ে যাওয়ার সময় চেয়ারে লাথি মারতেও দেখা যায় তাকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া-আইসিসির নিয়ম অনুসারে কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গ কররেছেন তিনি। যার ফলে ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা এবং ১ ডিমেরিট পয়েন্ট সহ এক ম্যাচের নিষেধাজ্ঞা জুটিছে অস্ট্রেলিয়ার হয়ে ১০ টি টেস্ট খেলা এই ব্যাটসম্যানের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দেয়া সাজা মেনে নিয়েছেন হ্যারিস। ব্যাট হহাতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না তার। গ্যাবায় ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট হারের ম্যাচে ওয়ার্নারের সাথে ব্যাট করতে নেমে দুই ইনিংসে করতে করেছিলেন মাত্র ৩৮। জাতীয় দলে ১০ম্যাচে ২ গড়ে তার সংগ্রহ মাত্র ৪২৮ রান।

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
ক্লাব ফুটবল / ক্যাম্প ন্যু-তে অধরা জয় এবার ধরা দিবে কার্লো আনচেলত্তির?
ক্লাব ফুটবল / আমাদের শক্তিশালী একটি দল আছে: রিয়ালকে হুংকার রোনাল্ড কোম্যানের
ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি