বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেপাল থেকে আমন্ত্রণ পেলো বাংলাদেশ

প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১ | ১১:১৮:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ হওয়ার কথা থাকলেও তা মাঠে গড়ানোর কোন সম্ভাবনাই দেখা যাচ্ছে না। করোনা কালীন সময়ে বাংলাদেশে আসতে রাজী নয় আফগানিস্তান, যার ফলে একের পর এক আলোচনা টেবিলে বসেছে এএফসি। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না কেননা দুই দেশই নিজেদের সিদ্ধান্তে অনড়। বাংলাদেশ দেশের মাটিতে ছাড়া খেলবে না অন্যদিকে আফগানিস্তান বাংলাদেশে আসবে না।

এএফসিও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি, একের পর এক তারিখ পিছিয়ে ঝুলিয়ে রেখেছে এই ম্যাচের ভাগ্য। যদি মার্চে এই ম্যাচ আয়োজিত না হয় তবে আগামী জুনে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হবে বাংলাদেশকে।

আফগানিস্তানের বিপক্ষে মার্চে ম্যাচ না হলে বাংলাদেশ খেলবে নেপাল আয়োজিত চারজাতি টুর্নামেন্টে। মার্চে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের যে ম্যাচ ছিল নেপালের, তা পিছিয়ে চলে গেছে জুনে। যে কারণে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন মার্চের ফিফা উইন্ডোতে চারজাতি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

করোনা কালীন সময়েই বাংলাদেশে এসে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলে গেছে নেপাল। তাই নেপালের এই ডাকে বাংলাদেশ অবশ্যই সাড়া দিবে। ২১ থেকে ৩০ মার্চ ফিফা উইন্ডোর নির্ধারিত সময়, এর মধ্যে টুর্নামেন্ট আয়োজন করার কথা জানিয়েছে নেপাল ফুটবল ফেডারেশন।

উক্ত টুর্নামেন্টে বাকি আর দুই দেশ আফ্রিকার লাইবেরিয়া ও ওসেনিয়ার তাহিতির অংশগ্রহণ করার সম্ভাবনা রয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি