বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের হুমকির প্রেক্ষিতে পাল্টা জবাব ভারতের

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ১০:৫৬:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ক্রিকেট অস্ট্রেলিয়া
ছবি - ক্রিকেট অস্ট্রেলিয়া

এবছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর, তবে এই টুর্নামেন্টে খেলার জন্য ভারতীয় ভিসার নিশ্চয়তা এখনও পায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভিসা পেতে আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় বেঁধে দিয়েছে পিসিবি, এর মধ্যে ভিসার নিশ্চয়তা না পেলে ভারতকে হুমকি দিয়ে রেখেছে তারা।

বারবার দাবী জানিয়েও কাজের কাজ কিছুই না হওয়ায় সম্প্রতি সময় বেঁধে দিয়ে ভিসা প্রাপ্তি নিশ্চিত না করলে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার জন্য আইসিসির কাছে আবেদনের কথা জানিয়েছে পিসিবির চেয়ারম্যান এহসান মানি। তবে তাদের সেই হুমকিকে উড়িয়ে দিয়ে তাদের আচরণকে অপরিপক্ক দাবী করেছেন বিসিসিআইয়ের এক কর্তা।

ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক নিয়ে নতুন করে কিছু না বললেও চলে, রাজনৈতিক টানাপোড়েন খেলাধুলাতেও বেশ ভালো প্রভাব রেখেছে। দীর্ঘদিন ধরে বন্ধ দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ, তাদের মুখোমুখি হওয়ার জন্য আইসিসি কিংবা এসিসির টুর্নামেন্ট গুলোই একমাত্র ভরসা।

তবে সেই ভরসাতেও দেখা দিয়েছে শঙ্কার কালো মেঘ, বছরের শেষ দিকে হতে যাওয়া টি-টুয়ান্টি বিশ্বকাপে খেলার জন্য এখনো ভিসার নিশ্চয়তা পায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। কয়েক মাস ধরেই ভিসার নিশ্চয়তার জন্য আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের শরণাপন্ন হলেও মিলেনি কোন সুফল।

ভিসার নিশ্চয়তা না পেয়ে ধৈর্যচ্যুতি ঘটেছে পিসিবির, ভারতকে হুমকি দিয়ে বসেছে বোর্ডের চেয়ারম্যান এহসান মানি। ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য এহসান মানির এই হুমকি বা আচরণকে অপরিপক্ক হিসেবে উল্লেখ করেছেন। বিসিসিআইয়ের এক বোর্ড কর্তা ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন,

“মনে হচ্ছে, তিনি হয় তার দলের এই টুর্নামেন্টে খেলা নিশ্চিত করতে একটা পথ খুঁজছেন কিংবা পাকিস্তানিদের সমর্থনের জন্য সংবাদমাধ্যমের মনোযোগ কাড়তে এমনটা করছেন। তারা যদি এই বিষয়কে রাজনৈতিক ইস্যু বানাতে চায়, সেটা তাদের ইচ্ছা।”

একটা বোর্ডের ভিসার ব্যবস্থা করে দেওয়ার এখতিয়ার যে বোর্ডের নেই সেটাও মনে করিয়ে দিয়েছেন সেই বোর্ড কর্তা। তিনি আরও বলেন,

“তারা ঠিকই জানে যে একটা দেশের ক্রিকেট বোর্ডের আইনি কোন ক্ষমতা নেই। ক্ষমতা নেই এমন কিছুর নিশ্চয়তা দেওয়ার, যেটা সেই বোর্ডের আয়ত্তে নেই কিংবা সরকারের সিদ্ধান্তের উপর নির্ভরশীল।”

এহসান মানির সাথে সৌরভ গাঙ্গুলির ব্যক্তিগত সম্পর্কের কথা উল্লেখ করে তার আচরণকে অপরিপক্ক হিসেবে উল্লেখ করেছেন তিনি,

“এহসান মানির কথা গুলো শুনে বিস্মিত হয়েছি। তিনি একজন ভদ্রলোক, মহামারির সময়ে শশাঙ্কের পাশাপাশি তিনিই সৌরভকে বুদ্ধি-পরামর্শ দিয়েছেন। সেই মানির কাছ থেকে এমন মন্তব্য শোনার পর এটিকে তার অপরিপক্বতাই ধরে নিতে হয়।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি