বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিচ নিয়ে ইংলিশদের কান্নাকাটি বন্ধ করতে বললেন ভিভ রিচার্ডস

প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১ | ১৩:৩৩:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্ডিয়া টিভি
ছবি - ইন্ডিয়া টিভি

জয়-পরাজয় ছাপিয়ে গত কয়েকদিনে ক্রিকেট বিশ্বের আলোচিত ইস্যু আহমেদাবাদের উইকেট, যেটাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা। এবার পিচ নিয়ে কথা বললেন কিংবদন্তি ভিভ রিচার্ডস, তবে সমালোচনা করেননি তিনি; উল্টো ইংলিশদের কান্নাকাটি করা বন্ধ করতে বলেছেন।

গতকাল নিজের ফেসবুক পেইজে একটা ভিডিও প্রকাশ করেন স্যার ভিভ রিচার্ডস, সেখানেই পিচ নিয়ে সমালোচনায় নিজের অবস্থান তুলে ধরেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ক। তার কাছে টার্নিং পিচ ক্রিকেটেরই অংশ, তাই পিচ নিয়ে সমালোচনা তার মোটেও পছন্দ নয়। রিচার্ডস বলেন,

“গত কয়েক দিন ধরে পিচ নিয়ে অনেক কথা শুনে আসছি। প্রথমে চেন্নাইয়ের পিচ, তার পরে এই আমদাবাদের। আমি একটা কথাই বলতে চাই, পিচ নিয়ে এই কান্নাকাটি এবার বন্ধ হোক। ঘূর্ণি পিচ কিন্তু ক্রিকেটেরই একটা দিক। সেটা ভুলে গেলে চলবে না।”

টার্নিং পিচকে স্কেলের অন্য দিক উল্লেখ করে তিনি বলেন,

“কখনও কখনও ব্যাটসম্যানদের সিমিং উইকেটে খেলতে হয়, যেখানে বল দুদিকেই নড়াচড়া করে। গুডলেংথ স্পট থেকে বাউন্স করে ওঠে। সেই পিচে খেলা হলে সবাই বলে, ওয়াহ! এখানেই ব্যাটসম্যানদের আসল পরীক্ষা হবে, এবার ভারতের মাটিতে স্কেলের অন্য দিকটা দেখা যাচ্ছে।”

পরের বার ভারতে আসার আগে কান্নাকাটি না করে প্রস্তুতি নিয়ে আসার পরামর্শ দিয়েছেন ভিভ রিচার্ডস,

“কোন দল যদি ইংল্যান্ডে খেলতে যায়, তা হলে ওদের সিমিং উইকেটে খেলার জন্য প্রস্তুতি নিয়ে যেতে হবে। কোন দল যদি আবার ভারতে যায়, তাদের স্পিন খেলার জন্য প্রস্তুতি নিয়ে যেতে হবে। এটা খুব সাধারণ ব্যাপার, পিচ নিয়ে কান্নাকাটি না করে ঠিক প্রস্তুতিটা নিয়ে আসাই উচিৎ।”

সিরিজের শেষ টেস্টও আহমেদাবাদেই মাঠে গড়াবে, তাই পিচ নিয়ে আলোচনা বন্ধ হবে সেটা বলার খুব বেশি সুযোগ থাকছে না। কারণ, ভারত তাদের পরিকল্পনা থেকে যে বের হয়ে আসবে না সেটা দেশটির ক্রিকেটার ও অধিনায়কের প্রতিক্রিয়া দেখেই বুঝা গেছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি