বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিছিয়ে গেল বাংলাদেশের ভারত সফর

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ১৮:৪৫:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দীর্ঘদিন ধরেই কখনো বিকেএসপি বা কখনো মিরপুরে অনুশীলন চলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। কিন্তু এই দলটি এখনও দেশের বাইরে কোন সফর করতে পারেনি। শিরোপা ধরে রাখার লক্ষ্যে যুবাদের নিয়ে যে পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ তার কিছুই বাস্তবায়ন হয়নি এখনও। করোনা মহামারি কেড়ে নিয়েছে পুরো এক বছর। ২০২২ সালের পরবর্তী বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজে। সেই লক্ষ্যে নিজেদের মানিয়ে নিতে নতুন করে সবকিছু শুরু করেছে বাংলাদেশ দল।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যুবারা যে কটি বিদেশ সফর করবে তার মধ্যে প্রথমটি হচ্ছে ভারত সফর। মূলত আফগানিস্তানের হোম সিরিজ এটি। যেটি অনুষ্ঠিত হবে ভারতের নয়দায়। তবে সিরিজটি সঠিক সময়ে হচ্ছেনা। পিছিয়ে যাচ্ছে কিছুদিন। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলপমেন্টের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার।

আফগানিস্তানের বিপক্ষে ভারতে ৫ টি একদিনের এবং ১টি চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ অ-১৯ দল। দিনক্ষণ পিছিয়ে যাওয়া নিয়ে আবু ইমাম বলেন, “আপনারা জানেন আফগানিস্তানের বিপক্ষে ৫টি ওয়ানডে ও ১টি চার দিনের ম্যাচ খেলতে আগামী ১০ মার্চ আমাদের ভারত সফরে যাওয়ার কথা ছিল।

সিরিজটি ভারতে হলেও এটি আফগানিস্তানের হোম সিরিজ। করোনার জন্য যাবতীয় নিয়ম মেনেই ভারতের নয়দায় যেতে হচ্ছে আমাদের। এজন্য সূচিতে কিছুটা পরিবর্তন এসেছে। আমরা ১০ মার্চ যাচ্ছি না। সেখানে যাওয়া কিছুদিন পিছিয়ে যাচ্ছে। এখনও চূড়ান্ত না হলেও সম্ভাব্য তারিখ হিসেবে ১৫ মার্চ আমরা ভারতে যাচ্ছি।”

বিশ্বকাপের আগে প্রস্তুতির অংশ হিসেবে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগার যুবারা। ভারতে আফগানিস্তান সিরিজ দিয়ে শুরু হবে প্রস্তুতি। দেশের মাটিতে পাকিস্তান এবং বছরের মাঝামাঝি সময়ে ইংল্যান্ড যাবে বর্তমান চ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি