বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে টাইগাররা

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ১১:৩৯:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

করোনা ভাইরাসের কারণে থমকে যাওয়া কয়েকটা মাস কাটানোর পর ক্রিকেটারদের ব্যস্ত সময়ই কাটছে, একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ ও টুর্নামেন্ট খেলতে হবে বাংলাদেশকে। এফটিপির অংশ হিসেবে জুনে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা, নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও এশিয়া কাপের সম্ভাব্য সূচি সাংঘর্ষিক হওয়ার কারণে এশিয়া কাপ নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তার। জুনের শুরুতে মাঠে গড়ানোর কথা আছে টুর্নামেন্টটির, তবে আলোচনা আছে সেটি ১ বছর পর্যন্ত পিছিয়ে যেতে পারে। এশিয়া কাপ মাঠে গড়াক বা গড়াক, জুনের শেষে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল।

সবকিছু ঠিকঠাক থাকলে প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল, সফরে ২ টেস্ট, ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। কোয়ারেন্টাইন ও পূর্ণাঙ্গ সিরিজ মিলিয়ে বাংলাদেশের যাত্রাটা হবে প্রায় দেড় মাস দীর্ঘ, তবে সফর নিশ্চিত হলেও এখনও সূচি চূড়ান্ত হয়নি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন,

“এফটিপিতে এশিয়া কাপের জন্য স্পট রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে ২ টেস্ট, ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে (বাংলাদেশের)। এখন পর্যন্ত এভাবেই আছে, এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।”

বাংলাদেশের ব্যস্ত সূচি শুরু হয়েছে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে, বর্তমানে টাইগাররা নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলতে দেশটি সফরে আছে। বছরটা ঘরের চেয়ে বিদেশের মাটিতেই বেশি ব্যস্ত থাকতে হবে বাংলাদেশকে, দ্বিপাক্ষিক সিরিজের পাশাপাশি আছে এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপও।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি