বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রথম নারী কোচ হিসেবে ইংল্যান্ডে ইতিহাস গড়লেন সারাহ টেইলর

প্রকাশ: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১ | ১৩:১১:৫৫

Nazmussakib Rumman

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সাসেক্সের উইকেট কিপিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সারাহ টেইলর। কোচ হিসেবে যুক্ত হয়ে সারাহ গড়লেন নতুন এক ইতিহাস। এই প্রথম কোনও নারী কোচ হয়েছেন ইংল্যান্ডের ছেলেদের দলের।

সারাহ ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর বিদায় নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। উইকেটের পিছনে বিদ্যুৎ গতি আর ক্ষিপ্রতার জন্য বিখ্যাত ছিলেন তিনি। এছাড়াও তার ইনোসেন্ট চেহারা মন জয় করেছিল কোটি কোটি ক্রিকেট ভক্তের।

৩১ বছর বয়সী সারাহ ২০০৬ সালে খেলেন প্রথম আন্তর্জাতিক ম্যাচ। ইংল্যান্ডের হয়ে ১০ টি টেস্ট, ১২৬ ওয়ানডের পাশাপাশি খেলেছেন ৯০ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রাপ্তির খাতাটাও বেশ সমৃদ্ধ সারাহ টেইলরের। হয়েছিলেন ২০১৪ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটের. এছাড়াও ইংল্যান্ডের ২০০৯ এবং ২০১৭ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। পাশাপাশি ২০০৯ সালে ইংল্যান্ড কে জিতিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ক্রিকেট মাঠের পাট চুকিয়ে সারাহ এবার প্রস্তুতি নিচ্ছেন সাসেক্স ক্রিকেট টিমকে উইকেট কিপিং কোচিং করানোর।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কিছুদিন সারা সাসেক্সের অস্থায়ী পদে কাজ করতেন। সেই সঙ্গে ইস্টবর্নের একটি স্কুলে কোচিং করাতেন। এ বার একেবারে নতুন দায়িত্বে। সারা বলেছেন, “আমি নিজের অভিজ্ঞতা সাসেক্সের উইকেটকিপারদের সঙ্গে ভাগ করে নিতে চাই। সেটা যাতে ওরা ম্যাচে কাজে লাগাতে পারে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি