বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রেসক্রিপশনই লিখতে পারেন না পিসিবির চিকিৎসকরা!

প্রকাশ: শুক্রবার, ৫ মার্চ, ২০২১ | ১৫:০৬:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইউটিউব
ছবি - ইউটিউব

৭ ক্রিকেটারের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে গতকাল স্থগিত করা হয় পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসরের বাকি খেলা গুলো, অর্ধেকেরও বেশি ম্যাচ বাঁকি থাকায় অনিশ্চিত হয়ে পড়েছে টুর্নামেন্ট শেষ করা নিয়ে। এরপর থেকে চলছে ফ্রাঞ্চাইজি ও ক্রিকেট বোর্ডের একে অপরের উপর দায় চাপানোর চেষ্টা।

লাহোর কালান্ডার্সের মালিক এর পুরোপুরি দায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপরেই চাপাচ্ছেন, সেই দলে যোগ দিলেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আক্তারও। তিনিও পুরো দায়টাই বোর্ডের দিকেই দিচ্ছেন, সেই সাথে পিসিবির চিকিৎসকদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন, ধুইয়ে দিয়েছেন পিসিবি ও তাদের চিকিৎসকদের।

শোয়েবের মতে, অযোগ্য মানুষদের হাতে চিকিৎসকের দায়িত্ব দিয়েছে পিসিবি, যারা ঠিক মতো প্রেসক্রিপশনই লিখতে পারেন না। বোর্ডকেও ধুইয়ে দিয়েছেন শোয়েব, তিনি জানিয়েছেন মানুষের জীবনের পাশাপাশি দেশের সম্মানকেও প্রশ্নের মুখে ফেলেছে।

বোর্ড, ক্রিকেটার কিংবা ক্রিকেট সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা-সমালোচনা করার জন্য ইউটিউবকেই বেছে নেন শোয়েব আক্তার, নিজের চ্যানেলে ভিডিও কিংবা লাইভে হাজির হয়ে দেন মতামত। এবারও তার ব্যতিক্রম হয়নি, পিএসএলের খেলা স্থগিতের পর এক ভিডিও বার্তা দিয়েছেন সাবেক এই পেসার।

চিকিৎসকদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে নিজের অভিজ্ঞতার কথাও শেয়ার করেছেন শোয়েব আক্তার। তিনি ভিডিও বার্তায় বলেন, “যারা কি-না প্রেসক্রিপশন লিখতে জানে না, এক্স-রে রিপোর্ট দেখতে পারে না, তারাই পিসিবির চিকিৎসক হয়ে বসে আছে। খেলোয়াড়ি জীবনে আমি দেখেছি, তারা এক্স-রে দেখতে পারতো না, এতদিনেও কিছুই বদলায়নি।”

এরপরই পিসিবির কাঠগড়ায় তুলে তাদের জবাবদিহির দাবীও করেছেন শোয়েব, “আপনারা মানুষের জীবন নিয়ে জুয়া খেলেছেন, একই সাথে দেশের মান-সম্মানও প্রশ্নের মুখে ফেলেছেন। পিসিবি চেয়ারম্যান এখন কোথায়? তাকে জবাবদিহি করতে হবে, আমি অনুরোধ করবো উচ্চ কর্তৃপক্ষ এবং মাননীয় আদালত এ বিষয়ে গভীর পর্যবেক্ষণ করবে।”

পিসিবির এমন কর্মকান্ডে পিএসএল ধ্বংসের পথে হাটছে বলে মনে করেন শোয়েব আক্তার, টুর্নামেন্ট স্থগিত হওয়া ও জৈব সুরক্ষিত প্রটোকল নিয়ে প্রশ্ন ওঠায় পাকিস্তান ও তাদের দেশের অপমান বলেও মন্তব্য করেছেন ক্রিকেট ইতিহাসের সবচেয়ে গতিময় এই তারকা পেসার।

আরও খেলার খবরঃ   করোনা আক্রান্ত ক্রুনাল পান্ডিয়া, স্থগিত ভারত-শ্রীলঙ্কা ম্যাচ

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি