বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের দৌড়ে আছেন যারা

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ২০:০৬:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফেব্রুয়ারির মাসের আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচনে নারী এবং পুরুষ উভয় বিভাগে তিন জন করে ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি ভোটিং কমিটি এবং দর্শকদের ভোটের পর আগামী সোমবার নারী ও পুরুষ বিভাগে আলাদা আলাদা ভাবে প্রকাশ করা হবে এ মাসের সেরা ক্রিকেটারের নাম।

পুরুষদের ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে সেরা তিনে জায়গা পেয়েছেন ভারতের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ডের অধিনায়ক জো রুট এবং ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান কাইল মায়ার্স। মেয়েদের সেরা তিনে ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট ও ন্যাট শিভারের সাথে আছেন নিউজিল্যান্ডের ব্রুক হ্যালিডে।

গেল মাসে অভিষেক টেস্টেই এশিয়ার মাটিতে বাংলাদেশের বিপক্ষে ইতিহাস গড়ে ম্যাচ সেরা হয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান কাইল মায়ার্স। চতুর্থ ইনিংসে তার হার না মানা ২১০* রানের মহাকাব্যিক ইনিংসে ভর করেই রেকর্ড ৩৯৫ রান তাড়া করে জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

জানুয়ারির পর ফেব্রুয়ারি মাসেও সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় আবারও জায়গা করে নিয়েছেন ইংলিশ দলপতি জো রুট। দূর্দান্ত ফর্মে থাকা রুট গেল মাসে স্বাগতিক ভারতের বিপক্ষে খেলা তিন টেস্টে ৩৩৩ রানের পাশাপাশি উইকেট নিয়েছেন ৬টি। চেন্নাই টেস্টে তার ম্যাচ জয়ী ২১৮ রানের ইনিংসে জয় পেয়েছিলো সফরকারীরা। তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে বোলিংয়ে এসে ডানহাতি অফস্পিনে মাত্র ৮ রানেই উইকেট নিয়েছেন ৫টি।

পুরো ফেব্রুয়ারি জুড়ে ঘরের মাঠে ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। একাধিক রেকর্ড গড়ে গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে ৩ টেস্টে রান করেছেন ১৭৬ আর উইকেট নিয়েছেন ২৪টি। দ্বিতীয় টেস্টের ম্যাচসেরা অশ্বিন, প্রথম ইনিংসে ৫ উইকেট শিকারের পর ব্যাট হাতে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি।

ক্রিকেটকে আরও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করতে চলতি বছর থেকেই চালু করা হয়েছে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ। আইসিসির একটি নির্দিষ্ট কমিটি এবং সমর্থকদের ভোটে নির্বাচিত করা হবে প্রতি মাসের সেরা ক্রিকেটারকে। বিশ্বের নামিদামি সাংবাদিক, সাবেক খেলোয়াড় এবং ধারভাষ্যকারদের নিয়ে গঠিত হবে আইসিসির ভোটিং কমিটি।

আরও খেলার খবরঃ   'অচল মিসবাহ'র' পরিবর্তে অন্য কাউকে কোচ হিসেবে চাইলেন রমিজ

সেই ভোটিং কমিটি থেকে ৯০ শতাংশ ভোট যুক্ত হবে মূল ফলাফলে। বাকি ১০% ভোট দিবে দর্শকরা। তবে আগে থেকে নিবন্ধন করা দর্শকরাই এই সুযোগ পাবেন। ভোটিং কমিটির ভোট গ্রহণ করা হবে ই-মেইলের মাধ্যমে এবং সমর্থকরা ভোট দিবেন আইসিসির ওয়েব সাইটে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি