বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশকে হালকা ভাবে নিচ্ছে না নিউজিল্যান্ড

প্রকাশ: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ | ১০:২৭:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্ডিয়া টুডে
ছবি - ইন্ডিয়া টুডে

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে দ্বিপাক্ষিক ও বৈশ্বিক টুর্নামেন্ট মিলিয়েও এখন পর্যন্ত জয় তুলে নিতে পারেনি বাংলাদেশ দল, তবে এবার সেই অপেক্ষাটা দূর করার প্রত্যয় ক্রিকেটার থেকে করে সবার কণ্ঠে।

এবার নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ নেই বাংলাদেশের, খেলবে ৩ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। টি-টোয়েন্টি ফর্মেটটা এখনও সেভাবে ধাতস্থ করতে না পারলেও ওয়ানডেতে ক্রিকেট বিশ্বে সমীহ জাগানিয়া দলই টাইগাররা, যে কারণে বাংলাদেশকে হালকা ভাবে নিচ্ছেন না নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিডও।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে উড়িয়েই নিউজিল্যান্ডে গেছে বাংলাদেশ, অন্যদিকে করোনা বিরতির পর এই প্রথম ৫০ ওভারের ম্যাচ খেলবে কিউইরা। সিরিজ শুরুর আগে ইঞ্জুরির কারণে ছিটকে গেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন, একই কারণে খেলতে পারবেন না অভিজ্ঞ রস টেইলরও।

প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশকে হালকা ভাবে না নেওয়ার কথা জানিয়ে গ্যারি স্টিড বলেন, “বাংলাদেশ ক্রমেই উন্নতি করছে। এছাড়া সাম্প্রতিক সময়ে তাদের দলেও গভীরতা বেড়েছে। আমরা তাদের হালকা ভাবে নিচ্ছি না। আমি মনে করি, বাংলাদেশ এমন একটি দল যারা শেষ ৩/৪ বছরে নিজেদের অনেক উন্নতি করেছে।”

২০১৪ সালের পর এই প্রথম উইলিয়ামসন কিংবা রস টেইলরকে ছাড়া ওয়ানডে খেলতে নামবে নিউজিল্যান্ড, যে কারণে তরুণ ক্রিকেটারদের উপরেই ভরসা রাখতে হচ্ছে তাদের। আগামীকাল প্রথম ওয়ানডেতে অন্তত ২ ক্রিকেটারের অভিষেক নিশ্চিতই, তাদের জন্য সুযোগ হিসেবেই দেখছেন স্টিড।

কিউই এই হেড কোচ আরও বলেন, “এখানে দুটি জায়গা খালি আছে, যেখানে কি-না নিউজিল্যান্ড ক্রিকেটের বিশ্বাস ও শক্তির জায়গা রয়েছে। ডেভন (কনওয়ে) ও উইলের (ইয়ং) সুযোগটি তাদের জন্য সত্যিই উত্তেজনাপূর্ণ। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে যতটা দেখেছি তাতে তারা দুজন দারুণ খেলোয়াড়।”

আগামীকাল ভোর ৪ টায় ডানেডিনে শুরু হবে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে, সিরিজের বাঁকি দুই ম্যাচ ২৩ ও ২৬ মার্চ।

আরও খেলার খবরঃ   এবার দল নির্বাচনে পিসিবির পক্ষপাতিত্ব নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাবেক ক্রিকেটার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি