বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে কি ফলবে নুরুল হাসানের ভবিষ্যৎবাণী?

প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১ | ১১:২৮:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ বিসিবি।
ছবিঃ বিসিবি।

তাসমানিয়া সাগরপারের দেশ নিউজিল্যান্ডে আজ থেকে ঠিক ৪ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটের হাতেখড়ি হয়েছিল উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান হাসান সোহানের। নিউজিল্যান্ডের সাথে অনেক স্মৃতি জড়িয়ে আছে নুরুলের। প্রসঙ্গত কারণেই নিউজিল্যান্ডের কন্ডিশনটা বেশ ভালোই জানা নুরুলের। কেননা নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারটাই যে শুরু করেছেন এখান থেকে।

আরও একটি নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ। তবে লিটন কুমার দাস-মুশফিকুর রহিমদের টপকে এই সফরের দলে জায়গা হয়নি নুরুলের। তাতে কী? নিজের যতটুকু অভিজ্ঞতা আছে সেটুকু দিয়েই প্রিয় বাংলাদেশকে পরামর্শ জানাতে ভুল করেননি তিনি।

নুরুল মনে করেন, নিউজিল্যান্ডের মত কন্ডিশনে ভিজিটরদের খেলা সবসময়ই কঠিন। বিশেষ করে নতুন বলে স্বাগতিক দলের বোলাররা প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিয়ে থাকেন। তাই নতুন বল সামলে খেলার পরামর্শ নুরুলের। সেই সাথে একটা ভবিষ্যৎবাণীও করে রাখলেন নুরুল।

নুরুলের কেন যেন মনে হচ্ছে এবার নিউজিল্যান্ডে বাংলাদেশ দল পূর্বের সমস্ত অভিজ্ঞতার চেয়ে ভালো করবে। সাদা বলেন ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরমেন্সই হয়তো নুরুলকে আশাবাদী করছে। নুরুলের ভবিষ্যবাণী ফলে গেলে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম জয়টা হয়তো পেয়েই যাবে বাংলাদেশ।

গণমাধ্যমকে নুরুল বলেন,

“আগে যতবার আমরা নিউজিল্যান্ড সফর করেছি, আমার মনে হয় এবার তার চেয়ে ভালো রেজাল্ট হবে। সত্যিকার অর্থে ব্যাটসম্যানদের জন্য নতুন বলটা একটু কঠিন হয়ে থাকে। নতুন বলটা সামলে নিতে পারলে পুরাতন বলে ব্যাটিং করা সহজ হয়ে যায়। নিউজিল্যান্ডের উইকেটে বল পুরাতন হলে ব্যাটিং করে মজা পাওয়া যায়।”

তিনি আরও বলেন,

“নিউজিল্যান্ডে নতুন বল খেলাটা আসলেই কঠিন। নতুন বলটা যদি পার করতে পারি… ধরেন প্রথম ১০-১৫ ওভারে একটার বেশি উইকেট না দেই, তাহলে ব্যাটসম্যানদের জন্য রান করা অনেক সহজ হয়ে যাবে। আমার ওয়ানডে, টেস্ট অভিষেক হয়েছে নিউজিল্যান্ডে। পুরাতন বলে ব্যাটিং করে মজা পাওয়া যায়। বলটা সুন্দর দেখা যায়। আমাদের দেশে যেমন বলটা পিচে পড়লে আমরা দোটানায় থাকি যে কী হবে, আমার কাছে মনে হয় নিউজিল্যান্ডে ‘ট্রু’ বাউন্স থাকে। তবে অবশ্যই রান করতে হলে কষ্ট করতে হবে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি