বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলতে চায় নেপাল

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১ | ১৫:০৭:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ বাফুফে
ছবিঃ বাফুফে

এখনো ত্রিদেশীয় টুর্নামেন্টের কোনো ম্যাচে মাঠে নামা হয়নি স্বাগতিক নেপালের। আজ (বৃহস্পতিবার) কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে হিমালয়ের দেশটি। মাঠে নামা না হলেও চিন্তা ভাবনায় এখনি ফাইনালে পৌছে গেছে স্বাগতিকরা। কেননা নেপাল নিজেদের শক্তি মত্তার জায়গাটুকু জানে। নেপালি ফুটবলাররা এটাও বিশ্বাস করে যে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে সহজেই হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে পারবে।

এদিকে নেপালি ফুটবলার রোহিত চাঁদ বাংলাদেশকে ইতোমধ্যে ফাইনালেই তুলে দিয়েছেন। তিনি চান ফাইনালটা বাংলাদেশের সাথেই হোক। তবে এর পিছনে যথেষ্ট কারণ রয়েছে। একে তো নেপাল স্বাগতিক তাই তারা ফাইনাল খেললে গ্যালারিতে প্রচুর দর্শক থাকবে অন্য দিকে প্রতিপক্ষ যদি বাংলাদেশ হয় তবে সেই উত্তেজনার মাত্রাটা আরও বেড়ে যাবে।

মিডফিল্ডার রোহিত চাঁদ। ছবিঃ ইন্টারনেট

এর পিছনে আরও একটি কারণ রয়েছে। গত নভেম্বরে বাংলাদেশ ও নেপালের মধ্যে দুই ম্যাচ সিরিজে প্রথমটায় বাংলাদেশ ২-০ তে জিততেও দ্বিতীয় ম্যাচে গোল শূন্য ড্র হয়। যার ফলে টুর্নামেন্টের ট্রফি ঘরের মাটিতেই রেখে দেয় জামাল ভূঁইয়ারা। রোহিত চাঁদ ইন্দোনেশিয়ার লীগে খেলার কারণে গত নভেম্বরে বাংলাদেশে আসতে পারেননি। তাই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার জন্য অধীর অপেক্ষায় আছে এই মিডফিল্ডার। ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টের ট্রফি ঘরের মাটিতেই রেখে দিতে চান তিনি।

বাংলাদেশ ও নেপাল প্রতিবেশী রাষ্ট্র, ফুটবলীয় সম্পর্কেও রয়েছে অনেক বেশি সক্ষ্যতা। দুই দেশ এত এত ম্যাচ খেলেছে যে প্রতিটা ফুটবলারের মধ্যেই তৈরি হয়েছে সু-সম্পর্ক।

আজ কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে হারালে ফাইনাল নিশ্চিত হবে নেপালের, সেই সাথে নিশ্চিত হবে বাংলাদেশের ফাইনালও। যদি তাই হয় তবে ২৭শে মার্চ বাংলাদেশ ও নেপালের মধ্যকার ম্যাচ শুধু মাত্র নিয়ম রক্ষার হয়ে দাঁড়াবে এবং ২৯শে মার্চ দশরথ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি