বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাস চালিয়ে জীবিকা নির্বাহ করেন বিশ্বকাপের ফাইনালে খেলা লঙ্কান স্পিনার

প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১ | ১৫:১৭:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইনসাইড স্পোর্টস
ছবি - ইনসাইড স্পোর্টস

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সুরাজ রানদিভের, সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন ২০১৬ সালে। এরপর স্থায়ী বসতি গড়েন অস্ট্রেলিয়ায়, সেখানে বাস চালিয়ে জীবিকা নির্বাহ করেন ২০১১ বিশ্বকাপে ভারতের বিপক্ষে ফাইনালে খেলা শ্রীলংকান অফ-স্পিনার।

এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নেওয়া এই ক্রিকেটার খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও, তবে তার বড় অর্জন শ্রীলংকার হয়ে ২০১১ বিশ্বকাপের ফাইনালে খেলা। যদিও ম্যাচটা হেরে যায় লঙ্কানরা, বল হাতে ভালো করতে পারেননি রানদিভ নিজেও, ৯ ওভার বোলিং করে ৪৩ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন তিনি।

৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাহিরে থাকা সুরাজ রানদিভ বর্তমানে মেলবোর্নের রাস্তায় বাস চালিয়ে জীবিকা নির্বাহ করেন। সর্বশেষ প্রতিযোগিতামুলক ক্রিকেট খেলেছেন শ্রীলংকার ঘরোয়া প্রথম শ্রেণীর টুর্নামেন্টে ২০১৯ সালে, তিনি এখন ফ্রান্সভিত্তিক বাস কোম্পানি ট্রান্সডেভের হয়ে বাসচালকের চাকরি করেন।

সুরাজ রানদিভ দুই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে খেলেছেন, যেখানে তার দাম ছিল ৭৫ লাখ রুপি। তিনি শ্রীলংকার হয়ে ১২ টেস্ট, ৩১ ওয়ানডে ও ৭ টি-টুয়েন্টি ম্যাচ খেলে পেয়েছেন যথাক্রমে ৪৩, ৩৬ ও ৭ উইকেট। সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের অনুশীলনে যোগ দিয়েছিলেন রানদিভ।

ফরাসিভিত্তিক বাস কোম্পানি ট্রান্সডেভের হয়ে বাস চালানো একমাত্র ক্রিকেটার অবশ্য নন সুরাজ রানদিভ, তিনি ছাড়াও এই কোম্পানিটির হয়ে বাস চালকের চাকরি করেন শ্রীলঙ্কার আরেক ক্রিকেটার চিন্থাকা নামাস্তে ও জিম্বাবুয়ের ক্রিকেটার ওয়াডিংটন মোয়ায়েঙ্গা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি