বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিদেশের মাটিতে ভালো করতে বাংলাদেশকে পরামর্শ দিলেন হোয়াটমোর

প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১ | ১২:০৪:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন ডেভ হোয়াটমোর। বাংলাদেশের অনেক সুখস্মৃতির সাক্ষী বাংলাদেশের সাবেক এই কোচ। ২০০৭ বিশ্বকাপে ভারত, দক্ষিণ আফ্রিকাকে হারানো দলের কোচ ছিলেন তিনি। বাংলাদেশ দলকে বেশ ভালোমতই চেনা তাঁর। বাংলার পারফরম্যান্স বেশ ভালোই নাড়া দেয় তাকে।

সাবেক শীষ্যরা নাকানিচুবানি খাচ্ছে নিউজিল্যান্ডে, সেটিও জানেন হোয়াটমোর। বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর পাকিস্তান ও জিম্বাবুয়ের কোচ ছিলেন, গত বছরের ডিসেম্বরে দায়িত্ব নিয়েছেন নেপালের। সেই সুবাদে এখন নেপালেই অবস্থান করেছেন ডেভ। গতকাল (২৯ মার্চ) বাংলাদেশ বনাম নেপালের ফুটবল ম্যাচ দেখতে এসেছিলেন মাঠে। সেখানেই গণমাধ্যমে কথা বলেছেন বাংলাদেশ দল এবং নেপালকে নিয়ে।

হোয়াটমোর জানিয়েছেন, নিউজিল্যান্ডের মাটিতে তারা অপ্রতিরোদ্ধ প্রতিপক্ষ। তাদের বিপক্ষে ভালো করতে হলে বিদেশের কন্ডিশনে বেশি বেশি ম্যাচ খেলতে হবে। যেহেতু তিনি বাংলাদেশের ক্রিকেট ফলো করেন ডেভ, সেহেতু কেমন মনে হয়েছে বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত?

হোয়াটমোর বলেন, “বাংলাদেশের ক্রিকেট সঠিক পথে যাচ্ছে কিনা এটা বলা মুশকিল। ওদের কাছ থেকে দেখি না অনেকদিন। আমি কেবল দূর থেকে দেখি আর ওদের ক্রিকেটের নিয়মিত খোঁজ রাখি। বিদেশের কন্ডিশনে ভাল করতে কঠোর পরিশ্রম করতে হবে। ঘরোয়ার পাশাপাশি বেশি বেশি ম্যাচ খেলতে হবে ঐসব কন্ডিশনে।”

নেপালের দায়িত্ব বর্তমান কাজ করছেন এই কোচ। সন্দীপ লামিচানেদের বিশ্বকাপ খেলানোর স্বপ্ন দেখছেন ডেভ হোয়াটমোর। উল্লেখ্য যে, ১৯৯৬ সালে শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন এই কোচ।

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি