বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিসিবি প্রেসিডেন্টস বক্সে উলঙ্গ করা হয় ক্রিকেটারদের : মাশরাফি

প্রকাশ: শনিবার, ২৭ মার্চ, ২০২১ | ১১:১৪:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ডেইলি স্পোর্টসবিডি
ছবিঃ ডেইলি স্পোর্টসবিডি

বাংলাদেশের মাঠগুলোতে যেখানে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা খেলা দেখেন ওই ভিআইপি স্ট্যান্ডের নাম বিসিবি প্রেসিডেন্টস বক্স। সাধারণত বোর্ড সভাপতি থেকে শুরু করে বিসিবির সকল কর্মকর্তারাই এখানে বসে খেলা দেখেন। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, এখানে বসে খেলা দেখার চেয়ে ক্রিকেটারদের সমালোচনাই বেশি হয়।

মাশরাফি জানিয়েছেন প্রেসিডেন্টস বক্সে বসে বিসিবি কর্মকর্তারা খেলা দেখার বদলে ক্রিকেটারদের নাম ধরে সমালোচনা করেন। কোন ক্রিকেটার কেমন, কে চলে আর কে চলে না এসব আলোচনাই বেশি হয়। মাশরাফি বুঝাতে চেয়েছেন এখানে সকল ক্রিকেটারকে সমালোচনারে মাধ্যমে উলঙ্গ করা হয়।

টিবিএসকে মাশরাফি বলেন, “প্রেসিডেন্ট বক্সে আসলে একজন ক্রিকেটারকে উলঙ্গ করা হয়। পুরো উলঙ্গ করা হয়। এটা উনারাও জানেন। উনারা অস্বীকার করতে পারবেন না।

ওখানে আমাদের মানুষরাও থাকেন। ক্রিকেটারদের সঙ্গে সম্পৃক্ত, ভালো সম্পর্কের মানুষও থাকেন। আমরা শুনি। প্রেসিডেন্ট বক্সে যখন বলা হয়, ওই প্লেয়ার চলে না, তখন ওই প্লেয়ার আর চলেই না। যেখানেই ভালো খেলুক আর চলে না।” অর্থাৎ ওখানে যদি কারও নামে সমালোচনা শুরু হয় তাহলে একজন ক্রিকেটার যতই ভালো খেলুক, তবুও তাঁর জন্য বন্ধ হয়ে যায় জাতীয় দলের দরজা।

সাধারণত বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা এসব বিষয়ে সব জানলেও নিয়ম নীতির বেড়াজালে পড়ে এসব বিষয়ে মুখ খুলতে পারেন না। মাশরাফি মনে করেন যারা বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই তাঁর যেন কোনকিছুকে তোয়াক্কা না করে এসব বিষয়ে মুখ খুলেন।

এ বিষয়ে মাশরাফি আরও বলেন, “ক্রিকেটারদের কানে না এলে আমরা জানলাম কোত্থেকে? অন্য কেউ বলছে না এখন। আমার মতো কেউ ছেড়ে আসুক, তখন সেও বলা শুরু করবে। কারণ সে জানে কোড অফ কন্ডাক্ট আর নেই। মিলিয়ে দেখবেন তখন।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি