বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘ভারতীয় দলে ফিটনেসের যে পর্যায়ে আছে, এখানে শুধু বোলিং দিয়ে জায়গা পাওয়া যাবে না’

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১৬:৫০:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০২০ আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের মিস্ট্রিয়াস স্পিনার বরুণ চক্রবর্তী। ১৩ ম্যাচে বল হাতে শিকার করেছিলেন ১৭ উইকেট। এর পরপরই জাতীয় দলের নির্বাচকদের নজরে ছিলেন তিনি। অস্ট্রেলিয়া সফরের দলে থাকার পর সুযোগ পেয়ছিলেন ভারতের ইংল্যান্ড সিরিজে।

কিন্তু বিপত্তি পিছু ছাড়ছে না ২৯ বছর বয়সী এই স্পিনারের। প্রথম দফা ফিটনেস পরীক্ষায় ফেল করে ২য় বারও উত্তির্ণ হতে পারেননি তিনি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড সিরিজে অনেকটাই অনিশ্চিত এই স্পিনার।

বোর্ডের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানান, “অস্ট্রেলিয়া সফরে কাঁধের চোটের জন্য খেলতে পারেননি বরুণ। সেই চোট সারিয়ে ফেরার জন্য ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বরুণকে নির্বাচিত করা হয়েছিল। তারপর এনসিএতে রিহ্যাব করেছিল। ভালোভাবে থ্রো করতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু সে ইয়ো ইয়ো টেস্ট এবং ২ কিমি দৌড়ের ফিটনেস টেস্ট টানা দুবার ক্লিয়ার করতে ব্যর্থ হয়েছে”

বরুণের মত আনফিট খেলোয়াড়কে স্কোয়াডে টানার বিষয়ে ক্ষুব্ধ হয়েছেন বোর্ডের এই কর্তা। তিনি আরও বলেন, “সে মুস্তাক আলী চলাকালীন রিহ্যাব করছিল। তবে তারপরে সে তামিলনাড়ুর হয়ে বিজয় হাজারে ট্রফিতে একটাও ম্যাচ খেলেনি। পাঁচ মাস আগে কোন ম্যাচ খেলেছিল তার ভিত্তিতে কীভাবে তার ম্যাচ ফিটনেস বোঝা সম্ভব? বরুণ চক্রবর্তীর নির্বাচন নির্বাচকদের কাছে শিক্ষা হয়ে থাকবে। ভারতীয় দলে যে ফিটনেসের পর্যায়ে আছে, সেখানে শুধু বোলিং করে স্কোয়াডে থাকা সম্ভব নয়।”

বরুণের মতই বিপাকে আছেন আরেক ফাস্ট বোলার থাঙ্গারাসু নাটারাজান। অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ার পর এখনও পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। ফলে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে তাকে পাওয়া নিয়ে জেগেছে সংশয়।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি