বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের থেকে সাবধান : চ্যাপেল

প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১ | ১৪:১০:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারতের থেকে সাবধান : চ্যাপেল
ছবিঃ সংগৃহীত।
ভারতের থেকে সাবধান : চ্যাপেল ছবিঃ সংগৃহীত।

অস্ট্রেলিয়ার মাটিতে নাস্তানাবুদ করে এসেছে ভারত। ঘরের মাঠে সেই ফর্ম ধরে রেখেছে কোহলির দল। এভাবে চলতে থাকলে ক্রিকেটে নতুন অধ্যায়ের সূচনা করবে ভারত। এমনটিই মনে করেন সাবেক অস্ট্রেলিয়ান লিজেন্ড ইয়ান চ্যাপেল।

নিজের কলামে অজি গণমাধ্যমে চ্যাপেল লিখেছেন “ভারত কিন্তু সাফল্যের পাওয়ার পথ চিনে গিয়েছে। যদি তারা কোনও রকম ভূল পথে পা না বাড়ায়, তবে এই সাফল্য ধরে রাখতে পারবে তারা। অন্য দলগুলির উপর আধিপত্য বিস্তার করার মতো এই মুহূর্তে সব গুণ রয়েছে কোহলিদের। ক্রিকেট বিশ্বের বাকি দলগুলি ভারতের থেকে সাবধানে থেকো।”

অস্ট্রেলিয়া গিয়ে ৩৬ রানে অল আউট হয়েছিল ভারত। থেকে তারা যেভাবে প্রত্যাবর্তনের উদাহরণ তৈরি করেছে তা আর কোনও দল করতে পারেনি বলেও মত চ্যাপেলের।

তিনি আরো বলেন, “অতীতে দেখা গিয়েছে, অস্ট্রেলিয়া কিংবা অন্য দেশে সফরে গিয়ে ভারত বার বার ব্যর্থ হয়েছে। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়া সফরের পর থেকে পুরো অন্য পথে হাঁটতে শুরু করেছে ভারত। তারা পিছিয়ে পড়েও হার মানেনি। তরুণ ক্রিকেটাররাও সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে।”

ভারতের রিজার্ভ বেঞ্চ এই মুহূর্তে সবচেয়ে বেশি শক্তিশালী বলে করেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার। ভারতীয় পেসারদেরও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। রিশাব পান্ত, শুভমান গিল, মহম্মদ সিরাজ, নটরাজন, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুরের মতো ক্রিকেটাররা দলের মেরুদন্ড বলে দাবি চ্যাপেলের।

চ্যাপেল আরও বলেন, “ভারতের উন্নত মানের ক্রিকেট পরিকাঠামো হওয়ায় একাধিক তরুণ ক্রিকেটার উঠে আসছে। তারা জাতীয় দলে সুযোগও পাচ্ছে এবং প্রত্যেকে একেবারে তৈরি হয়েই দলে যোগ দিচ্ছে। আর এটাই ভারতের সাফল্যের চাবিকাঠি।

এ ভাবে খেলতে থাকলে ভারত ক্রিকেটের যাবতীয় রেকর্ড ভেঙে দেবে। নতুন এক অধ্যায়ের সূচনা করবে তারা।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি