বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভিন্ন পথে হেঁটেও অপ্রতিরোধ্য গ্রিন

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ১৭:২৯:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

অনুশীলন একটা মানুষকে পারফেক্ট করে তুলতে সাহায্য করে, এটা মেনেই ক্রিকেটাররা নিজেদের প্রস্তুত করে থাকেন। কঠোর অনুশীলনের পাশাপাশি ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দেন নেটে, এই ভাবেই নিজেকে সেরা হিসেবে প্রমাণ করে চলছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

স্টিভেন স্মিথ ঘন্টার পর ঘন্টা নেটে সময় কাটাতে না পারলে নিজের উপরেই বিরক্ত হন, তার সতীর্থ বর্তমান সময়ের অন্যতম সেরা প্রতিভা মারনাস ল্যাবুশেনও তাই। তবে ব্যতিক্রমও আছে, শরীর ও মনকে বিশ্রাম দিতে নেট অনুশীলনকে ছুটি দিয়েছেন ক্যামেরন গ্রিন, উল্টো পথে হেটে ফলও পাচ্ছেন তিনি।

শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের বিপক্ষে ২৫১ রানের ইনিংস খেলেছেন ক্যামেরন গ্রিন, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে খেলা গ্রিন ৩৪৩ বল খেলে ২৯ চার ও ছক্কায় সাজান এই ইনিংস। তবে এখানেই শেষ নয়, এর আগের ম্যাচেই ৫০ ওভারের ম্যাচে মার্শ কাপে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন লিস্ট এ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

তার আগে শেফিল্ড শিল্ডের ম্যাচে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষেই খেলেন ১৬৮ রানের ইনিংস, অজিদের ভবিষ্যত তারকা ক্রিকেটার হিসেবে খ্যাতি পাওয়া প্রতিভাবান এই ব্যাটসম্যান এসব করেছেন নেট থেকে বিশ্রাম নিয়েই।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্যামেরন গ্রিন বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ব্যাপারটি আমি শিখেছি, মানসিক দিকটি ঠিক রাখার চেষ্টা করা। অনেক বড় মৌসুম এবার যুব ও শীর্ষ পর্যায়ের ক্যারিয়ারে হাজার হাজার বল আমরা নেটে খেলেছি। কাজেই এখন সব সময় নেটে অনেক সময় কাটানোটা জরুরি নয়, মানসিক অবস্থা ঠিক রাখাটা বেশি প্রয়োজন।”

তিনি সেই কাজটাই করেছেন বলে জানিয়েছেন গ্রিন, “আমার জন্য ব্যাপারটি ছিল, একদমই বল হিট না করা ও ম্যাচের জন্য নিজেকে তরতাজা করে তোলা। কখনও কখনও এরকম হয়, নিজের মানসিক শান্তির জন্য অনেক বল খেলতে ইচ্ছে করে। কিন্তু ব্যাপারটি হলো, ম্যাচে নামার আগে এসবের খুব বেশি গুরুত্ব নেই।”

আরও খেলার খবরঃ   অবশেষে ভারত ছেড়ে বাড়ির পথে স্মিথ-কামিন্সরা

শেফিল্ড শিল্ডে দুর্দান্ত ফর্মে আছেন ক্যামেরন গ্রিন, তিনি এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১১১.৭১ গড়ে করেছেন ৭৮২ রান, ২ ফিফটির বিপরীতে সেঞ্চুরি সংখ্যা ৩টি; সেঞ্চুরি দুইটিও বেশ বড় বড় (১৬৮*, ২৫১)।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি