বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভেট্টরির সাথে চুক্তি যেভাবে দেখছে বিসিবি

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ | ১২:৪৫:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশ দলের সাথে নিয়মিত নয়, বিভিন্ন মেয়াদে সিরিজ চলাকালীন সময়ে মোট ১০০ দিন কাজের চুক্তি নিউজিল্যান্ডের সাবেক স্পিনার ড্যানিয়েল ভেট্টরি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মধ্যে। বেশ ব্যয়বহুল হলেও দলের প্রয়োজনে তাকে পায়নি স্পিনাররা, তবুও ইতিবাচক বিসিবি।

২০১৯ সালের অক্টোবরে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দেন ড্যানিয়েল ভেট্টরি, এরপর প্রায় দেড় বছর কেটে গেলেও চুক্তির ১০০ দিন এখনও পূর্ণ হয়নি তার। অধিকাংশ সময়ই বিভিন্ন কারণ দেখিয়ে দলের সাথে যোগ দেননি, মাত্র দুইটি সিরিজে স্পিনারদের নিয়ে কাজ করেছেন ভেট্টরি।

সর্বশেষ ঘরের মাঠে হয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্পিনাররা যখন ভুগছিলেন কিউই এই স্পিন বোলিং কোচ তখন দেশেই সময় কাটাচ্ছেন। ১ বছর আগে গত মার্চে সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনারদের নিয়ে কাজ করেছেন ড্যানিয়েল ভেট্টরি, নিউজিল্যান্ডে দলের সাথে যোগ দিবেন তিনি।

নিউজিল্যান্ডে সিরিজ শুরুর আগে ১ সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ দল, সেই ক্যাম্পসহ সিরিজে ২০/২২ দিন কাজ করবে ড্যানিয়েল ভেট্টরি। দীর্ঘদিন ধরেই স্পিনারদের থেকে সেভাবে সাপোর্ট পাচ্ছে বাংলাদেশ দল, এমন বাস্তবতায় খণ্ডকালীন কাজ করে স্পিনারদের কতটা উন্নতি সম্ভব সেটাই সবচেয়ে বড় প্রশ্ন।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিষয়টাকে ভিন্ন ভাবেই দেখছে। বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের বলেন, “উনার মতো একজন কিংবদন্তি ক্রিকেটারের বিষয়ে আমরা অন্যভাবে দেখছি। বোর্ড মনে করে যে ভেট্টোরির মতো একজন কিংবদন্তি ক্রিকেটার বাংলাদেশ দলের সঙ্গে থাকা কিংবা ড্রেসিংরুম শেয়ার করাটা কিন্তু আলাদা মাত্রা যোগ করে। নিউজিল্যান্ডের কন্ডিশনে উনার অভিজ্ঞতা আমাদের কাছে অনেক মূল্যবান, সুতরাং বোর্ড যেটা করেছে সবকিছু চিন্তাভাবনা করেই করেছে।”

করোনা পরিস্থিতির কারণেই সমস্যাটা তৈরি হয়েছে বলে মনে করেন নিজামুদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, “ভেট্টরি কিন্তু অনেকদিন ধরেই বাংলাদেশ দলের সাথে যুক্ত আছেন ও সার্ভিস দিচ্ছেন, কিন্তু করোনার কারণে হয়তো উনার মুভমেন্টে সমস্যা হচ্ছে। মূল বিষয়, উনি বাংলাদেশ দলের সঙ্গে যেখানেই যোগ দেন না কেন, দেশে ফিরে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে এটাই উনার জন্য মূল চ্যালেঞ্জ দেশে ফিরে আবার ১৪ দিনের কোয়ারেন্টাইন, এজন্য উনি বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরেই যুক্ত হচ্ছেন।”

আরও খেলার খবরঃ   আজ থেকে শুরু বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ

২০ মার্চ ওয়ানডে দিয়ে নিউজিল্যান্ড সিরিজ শুরু করবে বাংলাদেশ দল, সফরে ৩ ওয়ানডের পাশাপাশি সমান সংখ্যক টি-টুয়ান্টি ম্যাচও খেলবে টাইগাররা। ম্যাচ গুলো ওয়ানডে সুপার লিগ ও টি-টুয়ান্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হওয়ায় দুই দলের কাছেই আলাদা গুরুত্ব পাচ্ছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি