বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মারা গেলেন ফিল চিসনাল

প্রকাশ: শুক্রবার, ৫ মার্চ, ২০২১ | ১২:০০:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

কয়েকদিন আগেই মারা গিয়েছিলেন লিভারপুলের কিংবদন্তি ফরোয়ার্ড ইয়ান সেইন্ট জন। কাল চলে গেলেন ফিল চিসনাল। বৃহস্পতিবার ৭৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল ফরোয়ার্ড। গতকাল চিসনালের পরিবার তার মৃত্যুর খবর নিশ্চিত করে।

চিসনাল ছিলেন গ্রেট ব্রিটেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মাঝে সরাসরি দলবদল করা সর্বশেষ খেলোয়াড়। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চিসনাল যোগ দিয়েছিলেন মার্সেসাইডের ক্লাব লিভারপুলে।

চিসনাল ম্যানচেস্টার ইউনাইটেডের বিখ্যাত যুব একাডেমির প্রোডাক্ট। ইউনাইটেডের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৭ ম্যাচ খেলে তিনি ১০ গোল করেন। ১৯৫৯ থেকে ১৯৬৪ পর্যন্ত ৫ বছর ইউনাইটেড এ খেলে তিনি লিভারপুল এ যোগ দেন। তাঁর ট্রান্সফার ফি ছিল ২৫,০০০ পাউন্ড। লিভারপুলে তিনি তেমন সফল হতে পারেননি। মাত্র ৮ ম্যাচ খেলে তিনি ২ টি গোল দেন।

এরপর তিনি সাউথএন্ড ইউনাইটেড ও স্টকপোর্ট কাউন্টিতে খেলে ক্যারিয়ার শেষ করেন। ১২ মাসের ব্যবধানে ইংলিশ ফুটবলের তিন অসামান্য কোচ ম্যাট বাসবি, বিল শ্যাংকলি ও আলফ রামসে এর অধীনে খেলার এক বিরল কৃতিত্বের অধিকারী তিনি।

চিসনালের মৃত্যুতে গভীরভাবে শোক জানিয়েছে দুই ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের ক্লাব অফিশিয়াল সাইটে বিবৃতিতে দুই ক্লাব চিসনালের শোকাহত পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি