বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির রেকর্ড ছোঁয়ার দিনে সহজ জয় পেল বার্সেলোনা

প্রকাশ: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১ | ১০:১৭:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এতদিন এককভাবে ছিল কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। কাল হুয়েস্কার বিপক্ষে মাঠে নেমে সেই রেকর্ডের অংশীদার হলেন লিওনেল মেসিও। দলের সেরা তারকার রেকর্ড ছোয়ার দিনে সহজ জয় পেল বার্সেলোনা।

সোমবার রাতে স্প্যানিশ লা লিগায় হুয়েস্কাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। রেকর্ড ছোঁয়ার দিনে জোড়া গোল করে ও সতীর্থদের গোলে দারুণ অবদান রেখে জয়ের নায়ক লিওনেল মেসি। ছয়বারের বর্ষসেরা ফুটবলারের পাস থেকে একটি গোল করেন অস্কার মিনগেসার। দলের বাকি গোলটি করেন গ্রীজম্যান। সফরকারী হুয়েস্কার একমাত্র গোলটি করেন রাফা মির।

স্পেনের শীর্ষ ঘরোয়া লিগে শুরুটা বার্সা সুলভ না হলেও এই নিয়ে সর্বশেষ ১৭ ম্যাচে অপরাজিত রোনাল্ড কোম্যানের দল। গত ৫ ডিসেম্বরের কাদিজের কাছে হারার পর লা লিগায় আর কোন ম্যাচ হারেনি কাতালান ক্লাবটি।

রাতে ঘরের মাঠে শুরু থেকেই বেশ আগ্রাসী ফুটবল খেলে স্বাগতিকরা। গেল ম্যাচে ক্যালিয়ারির বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো হ্যাট্রিক করায় এই ম্যাচে মেসির দিকে আলাদা নজর ছিল ভক্তদের। তাছাড়া এদিন আর্জেন্টাইন অধিনায়ক বার্সার হয়ে খেলতে নামেন ৭৬৭তম ম্যাচ। কাতালান ক্লাবটির ইতিহাসে কেবল জাভিই মেসির সমান ম্যাচ খেলতে পেরেছেন।

ভক্তদের হতাশ করেননি আর্জেন্টাইন ফরোয়ার্ডও। ম্যাচের মাত্র ১৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। বিরতির আগে বার্সা গোল করে আরও একটি। এবার পেদ্রির বাড়ানো পাসে ডি বক্সের বাহির থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন আঁতোয়ান গ্রীজম্যান।

বিরতিতে যাওয়ার ঠিক অন্তিম মুহুর্তে সফরকারীদের হয়ে ব্যবধান কমিয়ে খেলায় সময়ের জন্য উত্তেজনা ছড়ায় রাফা মির। প্রতি আক্রমণে বার্সার ডি বক্সে ডুকে গেলে তাকে অবৈধভাবে বাধা দেন গোলরক্ষক টের স্টেগান। পেনাল্টি পায় হুয়েস্কা। সফল স্পটকিকে ব্যবধান কমান স্প্যানিশ এই ফরোয়ার্ড।

আরও খেলার খবরঃ   লিওনেল মেসিকে নিয়ে নিশ্চিত নন রোনাল্ড কোম্যান

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বার্সেলোনা। যার ফল পেতে সময় লাগে মাত্র ৮ মিনিট। বাঁ দিক থেকে মেসির দারুণ ক্রসে লাফিয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করে বার্সার হয়ে ক্যারিয়ারের প্রথম গোলটি করেন ডিফেন্ডার অস্কার মিনগেজা।

খেলার শেষ মিনিটে বার্সার বড় জয় নিশ্চিত করেন মেসি। পর্তুগিজ ডিফেন্ডার ফ্রান্সিসকো ত্রিনিকার পাস থেকে লা লিগাত চলতি আসরে সর্বোচ্চ ২১তম গোলটি করেন সাতবার পিচিচি ট্রফি জয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড। এই নিয়ে কেবল ২০২১ সালে মেসির গোল হল ১৭টি, এসময় সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৭টি।

দারুণ এই জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে বার্সা। সর্বশেষ টানা ৪ জয়ে ২৭ ম্যাচে কাতালানদের পয়েন্ট ৫৯। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিনে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। আর শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৩।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি