বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মোরাতার নৈপুণ্যে জয় পেল জুভেন্টাস

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ১০:০৭:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ইতালিয়ান লিগে বর্তমানের সেরা দুই গোলস্কোরার চিরো ইমোবিল ও ক্রিশ্চিয়ানো রোনালদোর লড়াই হওয়ার কথা ছিল। তবে শারীরিক সমস্যার কারণে রোনালদোর শুরুর একাদশে না থাকায় আশাহত করে ফুটবল অনুরাগীদের। তার উপর শুরুতে গোল খেয়ে জুভেন্টাসের হারের শঙ্কাও জাগে। সব শঙ্কা কাটিয়ে আলভারো মোরাতার জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রে পিরলোর দল।

আলিয়াঞ্জ স্টেডিয়ামে শনিবার রাতে সেরি আ ল্যাজিওর বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। জোড়া গোল করেন মোরাতা। অন্য গোলটি আদ্রিওঁ রাবিওট। আর লাৎসিওর হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়া।

দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে খেলতে নামা জুভেন্টাস চতুর্দশ মিনিটেই গোল খেয়ে বসে। দেজান কুলুসেভস্কির ভুল পাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকে একজনের বাঁধা এড়িয়ে নিচু শটে সফরকারীদের এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়া। বিরতির আগে সমতায় ফিরে স্বাগতিক জুভেন্টাস। মোরাতার পাস থেকে গোল করেন র‍্যাবিওট।

দ্বিতীয়ার্ধে একক আধিপত্য ছিল স্বাগতিকদের। ম্যাচের ৫৭তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন প্রথম গোলের জোগানদাতা মোরাতা। ফেদেরিকো চিয়েসার পাস ধরে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান এই স্প্যানিশ ফরোয়ার্ড। তিন মিনিট পর পেনাল্টি থেকে ফের গোল করে তুরিনোর বুড়িদের জয় নিশ্চিত করেন মোরাতা। তারপর মোরাতার বদলি হয়ে রোনালদো মাঠে নামলেও আর কোন গোল করতে পারেনি স্বাগতিকরা। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এই নিয়ে সর্বশেষ ৫ ম্যাচে ৪টি জয় পেল জুভেন্টাস। অন্যদিকে টানা দুই হারে সর্বশেষ ৫ ম্যাচে এটি ল্যাজিওর তৃতীয় হার।

২৫ ম্যাচে ১৫ জয় ও সাত ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জুভেন্টাস। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে এসি মিলান দুইয়ে, ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান। চলতি আসরে অষ্টম হারের স্বাদ পাওয়া ল্যাজিও ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি