বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

যে কারণে হার্দিক পান্ডিয়াকে জাতীয় দল থেকে বাদ দিতে বললেন গাভাস্কার

প্রকাশ: সোমবার, ২৯ মার্চ, ২০২১ | ১০:৪৮:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ নিউজ ১৮
ছবিঃ নিউজ ১৮

ভারতের বিপক্ষে ৩৩০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ২ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৯ রান। ৪৯তম ওভারে বল হাতে বোলিং করতে আসেন হার্দিক পান্ডিয়া। দেন মাত্র ৫ রান। মূলত এই ওভারেই ম্যাচ হেরে যায় ইংল্যান্ড।

ব্যাট হাতেও হার্দিক খেলেছেন ৪৪ বলে ৬৪ রানের ইনিংস। এরপরেও হার্দিক পান্ডিয়াকে বাদ দেয়ার প্রশ্নই আসে না। কিন্তু এই জাদরেল অলরাউন্ডারকে বাদ দেয়ার পিছনে ভিন্ন কারণ দেখিয়েছেন সুনিল গাভাস্কার।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি যেতার পর ২য় ম্যাচটি যখন হারতে বসছিল ভারত, তখন স্বাগতিক বোলারদের ‘ছাতু’ বানিয়ে ইচ্ছামত রান তুলছি ইংল্যান্ড। কিন্তু ব্রেক থ্রু দেয়ার মত কেউ ছিল না ভারতের। বল করতে পারেননি হার্দিক পান্ডিয়া।

ম্যাচ শেষে বিরাট কোহলি বললেন, “বোলিংয়ের চাপ নেওয়ার জন্য এখনও তৈরি নয় হার্দিক।” কোহলির এমন যুক্তিতে নাখোশ গাভাস্কার। তিনি বলেন, “যদি চাপ নেওয়ার কথা হয় তাহলে দলের ভারসাম্য ঠিক আছে কি না দেখা প্রয়োজন। কোনও ক্রিকেটার যদি চাপ নিতে না পারেন তাহলে তাঁকে চুড়ান্ত একাদশের বাইরেই রাখা উচিত। সে যদি ভারতের হয়ে খেলে এবং অলরাউন্ডার হয়, তবে অন্তত ৩-৪ ওভার বল করার জন্য তৈরি থাকা উচিত।”

২০১৯ সালে পিঠে অস্ত্রোপচারের পর থেকেই নিয়মিত বোলিং করতে পারছেন না এই অলরাউন্ডার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি