বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘রোটেশন পলিসি’ তে লাভ দেখছেন স্যাম কারেন

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ০২:০২:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

স্যাম কারেন (ছবিঃ স্কাই স্পোর্টস)
স্যাম কারেন (ছবিঃ স্কাই স্পোর্টস)

শেষ কয় সিরিজে ‘রোটেশন পলিসি’র প্রচলন এনে ক্রিকেটারদের পর্যায়েক্রমে বিশ্রাম দিয়ে খেলিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে ভরাডুবির পর সেই পদ্ধতি প্রশ্নবিদ্ধ হয়েছে। অনেক সাবেক ক্রিকেটার এবং ক্রিকেটবোদ্ধারা এর বিরোধিতা করেছেন। তবে ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন বরং রোটেশন পলিসির পক্ষেই সাফাই গেয়েছেন।

বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেললেও ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তরুণ অলরাউন্ডারকে স্যাম কারেনকে। ফলে লঙ্কা সফর শেষেই দেশে ফিরেছিলেন এই তরুণ তুর্কী।

টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে দলে না থাকলেও টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন স্যাম কারেন। বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে শেষে শুক্রবার দলের সাথে যোগ দিয়েছেন এই অলরাউন্ডার।

এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে সাংবাদিকদের সাথে আলাপকালে স্যাম বলেন, “একজন খেলোয়াড় হিসাবে, আমি ব্যক্তিগতভাবে এটি(রোটেশন পলিসি) খুব উপকারী বলে মনে করি।”

জৈব সুরক্ষা বলয় থেকে এক মাসের ছুটি কাটিয়ে নিজেকে আরও সতেজ মনে হচ্ছে ইংলিশ অলরাউন্ডারের। সে প্রসঙ্গে তিনি বলেন, “সাদা-বলের এই সিরিজটিতে মাঠে নামার জন্য আমি সত্যিই সতেজ এবং বেশ চনমনে অনুভব করছি। ইতোমধ্যে বেশ কিছু খেলোয়াড় ছুটি কাটিয়েছে। আমি নিশ্চিত যে তারা একই রকম কথা বলবে।”

আসন্ন সিরিজে স্বাগতিক ভারতের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। করোনা ঝুঁকির কথা মাথায় রেখে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে আহমেদাবাদে। ১২ই মার্চ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুইদল। বাকি ম্যাচগুলো যথাক্রমে ১৪, ১৬, ১৮ এবং ২০শে মার্চ মাঠে গড়াবে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি