বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজঃ পিটারসেন-পানেসারের ঝলকে আসরে প্রথম হার ভারতের

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ২৩:৩৭:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাচসেরা কেভিন পিটারসেন (ছবিঃ টুইটার)
ম্যাচসেরা কেভিন পিটারসেন (ছবিঃ টুইটার)

রায়পুরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে শ্বাসরুদ্ধকর নবম ম্যাচে ভারত লিজেন্ডসকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ছে ইংল্যান্ড লিজেন্ডস। টান টান উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত পিটারসেনদের কাছে মাত্র ৬ রানে হেরেছে শচীনের ভারত।

টসে হেরে প্রথমে ব্যাট করে পিটারসেনের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করেছিল সাবেক ইংলিশ তারকারা। জবাবে ৭ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮২ রানে থামে ভারতের ইনিংস। ফলে টানা তিন জয়ের পর আসরে প্রথমবারের মত হারের স্বাদ পেলো শচীন-শেবাগরা।

শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে এসে উড়ন্ত সূচনা করেন ইংল্যান্ড লিজেন্ডসের অধিনায়ক কেভিন পিটারসেন। নান্দনিক ব্যাটিং প্রদর্শনে আসরে টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন সাবেক তারকা ইংলিশ ব্যাটসম্যান। ইরফান পাঠানের বাউন্সারে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৭ বলে ৭৫ রান। তার এই মারমুখী ইনিংসে ছিলো ৬টি চার এবং ৫টি ছয়ের মার।

পিটারসেন ফেরার পর দ্রুত আরও কিছু উইকেট হারিয়ে এক সময় দুইশোর সম্ভাবনা জাগানো ইংল্যান্ড লিজেন্ডস শেষ পর্যন্ত ১৮৮ রান সংগ্রহ করে নির্ধারিত ২০ ওভারে। পিটারসনের ৭৫ ছাড়াও ড্যারেন ম্যাডি ২৯, স্কোফিল্ড ১৫, হ্যামিল্টন ১৫ রান করেন।

জবাবে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত লিজেন্ডস। মূলত মন্টি পানেসারের ঘূর্ণিতেই খেই হারিয়ে ফেলে ভারতের সাবেক তারকারা। মোহাম্মদ কাইফ, শচীন টেন্ডুলকার এবং যুবরাজ সিং তিনজনই ফিরেছেন বাঁহাতি স্পিনারের শিকার হয়ে। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে এই তিন উইকেট নিয়েছেন মন্টি পানেসার।

সতীর্থদের সাথে উদযাপনে মন্টি পানেসার (ছবিঃ টুইটার)

নবম ওভারেই মাত্র ৫৬ রানে ৫ উইকেট হারিয়ে বসে ভারত লিজেন্ডস। সেখান থেকে দুই পাঠান ভাই ষষ্ঠ উইকেটে যোগ করেন ৩৩ রান। কিন্তু দলীয় ৯৯ রানে আউট হন বড় ভাই ইউসুফ পাঠান। এরপর দ্রুত ফিরেন নোমান ওঝাও। এরপর যখন মনে হচ্ছিলো ম্যাচ থেকে ছিটকে গেছে ভারত, তখনই ব্যাট হাতে ঝড় তুলেন ইরফান পাঠান এবং মনপ্রীত গনি।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

অষ্টম উইকেট জুটিতে এ দুজন মাত্র ২৬ বলে গড়েন ৬৩* রানে দূর্দান্ত পার্টনারশিপ। তবে তাও যথেষ্ট হয়নি ভারত লিজেন্ডসের জয়ের জন্য। শেষ ওভারে জয়ের জন্য ১৯ রানের প্রয়োজন থাকলেও শেষ পর্যন্ত ৬ রানে হেরেছে তারা। ইরফান পাঠান ৩৪ বলে ৬১* এবং মনপ্রীত গনি ১৬ বলে ৩৫* রানে অপরাজিত ছিলেন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি