বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজঃ লারাদের পরাজিত করে শ্রীলঙ্কা লিজেন্ডসের শুভসূচনা

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ২৩:৪৯:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ স্পোর্টসকিড্ডা
ছবিঃ স্পোর্টসকিড্ডা

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ – ২০২১ এর দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসকে ৫ উইকেট হারিয়ে টুর্নামেন্টে শুভসূচনা করলো শ্রীলঙ্কা লিজেন্ডস। শনিবার টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৭ করেছিল উইন্ডিজের সাবেক তারকারা। জবাবে ৫ উইকেট হাতে রেখে এক ওভার বাঁকি থাকতেই কাঙ্ক্ষিত জয় তুলে নেয় লঙ্কান লিজেন্ডরা।

রায়পুরে টসে হেরে ব্যাটিংয়ে এসে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের। মাত্র ৩ রানেই রানআউটের শিকার হয়ে ফিরেছেন ডিওনারাইন। এরপর উইলিয়াম পারকিন্সকে নিয়ে জুটি বাঁধেন অধিনায়ক ব্রায়ান লারা। দলীয় ৩৮ রানে পাওয়ার প্লের শেষ বলে আবারও রানআউট হয়ে ফিরেছেন আরেক ওপেনার উইলিয়াম পারকিন্স (১৩)।

তৃতীয় উইকেটে ব্রায়ান লারা এবং ডুয়াইন স্মিথ বড় পার্টনারশিপ গড়ে উইন্ডিজের স্কোরবোর্ড সচলে রাখেন। চিনথাকা জয়সিংঘের বলে আউট হওয়ার আগে ২৭ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলেন স্মিথ, যেখানে ছিল ৪টি চার এবং ৩টি ছয়ের মার।

স্মিথ ফিফটি বঞ্চিত হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকা অধিনায়ক ব্রায়ান লারার ব্যাট থেকে আসে ৫৩ রান। সাবেক এই তারকার ৪৯ বলের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি। এছাড়া অপরপ্রান্তে ৩ চারে ১১ বলে ১৮* রানে অপরাজিত ছিলেন টিনো বেস্ট।

১৫৮ রানের জবাবে খেলতে নেমে শ্রীলঙ্কা লিজেন্ডসকে দারুণ শুরু এনে দেন তিলোকারত্নে দিলশান এবং সনাৎ জয়সুরিয়া। উদ্বোধনী জুটিতে এ দুজন যোগ করেন ৪৫ রান। ১২ রান করে সুলেমান বিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন জয়সুরিয়া।

দ্বিতীয় উইকেটে উপুল থারাঙ্গাকে নিয়ে আরও ৪৭ রান যোগ করেন অধিনায়ক দিলশান। ৮ চারে ৩৭ বলে ৪৭ রান করে সুলেমান বিনের দ্বিতীয় শিকার হন তিনি। তবে চামিরা সিলভাকে নিয়ে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে নেন থারাঙ্গা।

এরপর দ্রুত ৩ উইকেট হারালেও উপুল থারাঙ্গার অপরাজিত ফিফটিতে ১ ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা লিজেন্ডস। শেষ পর্যন্ত ৩৫ বলে ৫৩* রানে অপরাজিত ছিলেন ম্যাচ সেরা উপুল থারাঙ্গা। তার দূর্দান্ত ইনিংসে ছিল ৮টি চারের মার।

আরও খেলার খবরঃ   মরগানের মতো এমন জঘন্য ক্যাপ্টেন্সি জীবনেও দেখেননি গাম্ভির

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি