বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজঃ প্রোটিয়াদের বিধ্বস্ত করে টানা ২য় জয় লঙ্কানদের

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ২২:৪৭:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

রায়পুরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসকে উড়িয়ে দিয়ে আসরে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা লিজেন্ডস। দূর্দান্ত এক ফিফটি তুলে নিয়ে দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ম্যাচ সেরা লঙ্কান অধিনায়ক তিলোকারত্নে দিলশান।

টসে হেরে প্রথম ব্যাট করে লঙ্কান বোলারদের তোপের মুখে ১৮.৫ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। জবাবে মাত্র ১৩.২ ওভারেই ৯ উইকেটের বিশাল জয় তুলে নেয় শ্রীলঙ্কা লিজেন্ডস।

শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে একদমই সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। শ্রীলঙ্কান লিজেন্ডসের আগ্রাসী বোলিংয়ে শত রানের আগেই গুটিয়ে যায় তারা। এন্ড্রু পুটিক এবং জান্ডার ডি ব্রুন ছাড়া আর কোন সাবেক প্রোটিয়া তারকাই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ছবিঃ টুইটার

৪৬ বলে ৪ চারে দলীয় সর্বোচ্চ ৩৯ রান করেন এন্ড্রু পুটিক। এছাড়া ২ চারে ১৪ বলে ১৫ রান করেন জান্ডার ডি ব্রুন। এরপর তৃতীয় সর্বোচ্চ ৮ রান এসেছে সাবেক তারকা পেসার মাখায়া এনটিনির ব্যাট থেকে।

শ্রীলঙ্কার হয়ে রঙ্গনা হেরাথ, নুয়ান কুলেসেকেরা, সনাৎ জয়সুরিয়া দুইটি করে এবং তিলোকারত্নে দিলশান, ধামিকা প্রসাদ এবং অজন্তা মেন্ডিস একটি করে উইকেট নিয়েছেন।

৯০ রানের ছোট লক্ষ্য খেলতে নেমে কোন বেগই পেতে হয়নি শ্রীলঙ্কার সাবেক তারকাদের। দলীয় ২৩ রানে ব্যক্তিগত ৮ রান করে সনাৎ জয়সুরিয়া ফিরলেও উপুল থারাঙ্গাকে নিয়ে অধিনায়ক তিলোকারত্নে দিলশানের অবিচ্ছেদ্য ৬৯ রানের জুটি গড়ে ৪০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। ৭ চারে ৪০ বলে ৫০* রানে অপরাজিত ছিলেন তিলোকারত্নে দিলশান। আর ২৭* রান করে অপরপ্রান্তে অপরাজিত থাকেন উপুল থারাঙ্গা।

সংক্ষিপ্ত স্কোরঃ
দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসঃ ৮৯/১০ (১৮.৫ ওভার); পুটিক ৩৯, ব্রুন ১৫, এনটিনি ৮; হেরাথ ২/১১, কুলেসেকেরা ২/১৩
শ্রীলঙ্কা লিজেন্ডসঃ ৯২/১ (১৩.২ ওভার); দিলশান ৫০*; থারাঙ্গা ২৭*; ক্রুজার ১/২৩

আরও খেলার খবরঃ   আইপিএলে পাওয়া ১৬.২৫ কোটি টাকা যেভাবে খরচ করতে চান মরিস

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি