বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘রোনালদো নিজে হেরেছে, মাদ্রিদও হেরেছে’

প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১ | ১৭:২৯:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ব্লিচার রিপোর্ট
ছবিঃ ব্লিচার রিপোর্ট

২০১৮ সালে হুট করে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমান পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। লস ব্লাংকোসদের ডেরা থেকে বের হয়ে খুব বেশি স্বাচ্ছন্দ্যে নেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তিন দিন আগে পোর্তোর কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেয় রোনালদোরর ক্লাব জুভেন্টাস। রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিন চ্যাম্পিয়নস লিগজয়ী রোনালদো এই নিয়ে টানা তিনবার সেমি-ফাইনাল না খেলেই ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর থেকে বিদায় নিলেন।

অন্যদিকে রোনালদোর বিদায়ে রিয়াল মাদ্রিদও স্বস্তিতে নেই। টানা দুবার ইউরোপ সেরার মঞ্চ থেকে বিদায় নেওয়ার পর এবারও শঙ্কা কাটছে না মাদ্রিদিস্তাদের। দলের সেরা তারকার বিদায়ে জিনেদিন জিদানের দলে আক্রমণভাগেও আগের মত ধার নেই। এতে রোনালদো এবং রিয়াল উভয়েরই ক্ষতি হয়েছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদ কাপ্তান সার্জিও রামোস। টুইচে স্পেনের জনপ্রিয় উপস্থাপক ইবাই লানোসকে দেওয়া সাক্ষাৎকার এই কথা বলেন মাদ্রিদ ডিফেন্ডার।

ক্রিশ্চিয়ানো রোনালদো মাদ্রিদ ছাড়ার প্রসঙ্গে প্রশ্ন করা হলে জবাবে সার্জিও রামোস বলেন, “এখানে ক্রিস নিজেও হেরেছে, মাদ্রিদও হেরেছে। আমি কখনও তাকে যেতে দিতাম না কারণ সে বিশ্বের সেরা ফুটবলারদের একজন, এবং সে আমাদের বড় শিরোপা জয়ে সাহায্যে করছিলেন।

আসলে এগুলি এমন সম্পর্ক যা জীবনের জন্য থাকতে হয়, এটি একটি দলের মধ্যে সমন্বয় থাকতে হবে। সে এমন একজন নিষ্পত্তিমূলক খেলোয়াড় যিনি আমাদের সব বড় শিরোপা জিততে সহায়তা করেছিলেন।”

রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এসময় কথা বলেছেন বার্সার অধিনায়ক লিও মেসির প্রসঙ্গেও। আগামী ৩০শে জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে আর্জেন্টাইন অধিনায়কের। লিওনেল মেসিকে কি সামনে বার্না ব্যুতে দেখার ইচ্ছে আছে কিনা সার্জিও রামোসকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, “অবশ্যই৷ যেকোন দলই তার মতো ফুটবলারকে পেতে চাইবে। আমি মেসিকে স্বাগত জানাতে পেরে আনন্দিত হব। আমি আমার বাড়ি প্রথম কয়েক সপ্তাহ তার জন্য অবমুক্ত করে রাখবো।”

তিনি যোগ করেন, “তার সেরা সময়ে মেসির আমাদের কারণে বেশ কঠিন ভোগান্তি পোহাতে হয়েছিল। এটি ভালো হবে যদি আর তার মোকাবিলা করতে না হয়।”

আরও খেলার খবরঃ   এমন একটি দিনেরই স্বপ্ন দেখতেন মেসি...

চলতি বছর জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে রামোসেরও। নতুন চুক্তির বিষয়ে আলোচনা চললেও চূড়ান্ত কোন সিদ্ধান্ত আসেনি। তবে দলবদলের বাজার গুঞ্জন ভাসছে সামনের মৌসুমে ক্লাব ছাড়তে পারেন মাদ্রিদ কাপ্তান। তাই ইবাই লোনাস রামোসের কাছে জানতে চান পক্ষান্তরে ভবিষ্যতে বার্সেলোনার জার্সি গায়ে তার খেলার ইচ্ছে আছে কিনা। সার্জিও রামোস তা সরাসরি নাকচ করে দেন। “কোন ভাবেই না। লাপোর্তোর প্রতি আমার বিশেষ টান আছে কারণ আমি তাকে অনেক পছন্দ করি। কিন্তু জীবনে এমন কিছু জিনিস রয়েছে যা অর্থ কিনতে পারে না। আপনি যেমন জাভি হার্নান্দেজ বা জেরার্ড পিকেকে মাদ্রিদে দেখতে পাবেন না ঠিক তেমন…”

বর্তমান সময়ে সেরা দুই তরুণ ফুটবলার কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হ্যালান্ড। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় ফরাসি স্ট্রাইকারের দুর্দান্ত পারফরম্যান্সে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় বার্সেলোনাকে। আর সেভিয়ার বিপক্ষে ফিরতি লেগে জোড়া গোল করে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে দ্রুততম সময়ে কুড়ি গোল করার রেকর্ড গড়েন আর্লিং হ্যালান্ড। অনেকের মতে, মেসি-রোনালদো পরবর্তী প্রজন্মের সুপারস্টার হতে যাচ্ছে এই দুজনই। আর এই দুই প্লেয়ারেরই ভবিষ্যত গন্তব্য হিসেবে রিয়াল মাদ্রিদকেই দেখছেন অনেকেই।

রিয়াল মাদ্রিদ আগামী মৌসুমে তাদের শক্তি বাড়ানোর জন্য কিলিয়ান এমবাপ্পে এবং হ্যালান্ডকে কিনতে চায়। কিন্তু, বর্তমান পরিস্থিতিতে একই সঙ্গে দুজনকে কেনা অসম্ভব। তাই রিয়ালকে যেতে হবে যেকোন একজনের দিকে। তবে সার্জিও রামোস মনে করেন এই দুই তারকার মধ্যে এই মুহুর্তে হ্যালান্ডকে কেনাটাই সহজ হবে। তিনি বলেন “যদি আমি কোচ হতাম তাহলে আমি দুজনকেই চাইতাম। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা সম্ভব নয়। আমার মনে হয় এখন হ্যালান্ডকে কেনাটাই সহজ।”

সার্জিও রামোস আরও যোগ করে বলেন, “হ্যালান্ড রিয়ালে আসলে কখনই খারাপ হবে না। তার এমন কিছু আছে যা আমাদের প্রয়োজন। তার গতি আছে, সে ক্ষুধার্ত, সে লম্বা..এমবাপ্পেও একই। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এমবাপ্পের চেয়ে হ্যালান্ডকে কেনাটাই সহজ।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি