বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চকর ডের ক্লাসিকোয় জয় পেল বায়ার্ন মিউনিখ

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ০২:৪১:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রবার্ট লেওয়ানডস্কি (ছবিঃ দ্য গার্ডিয়ান)
রবার্ট লেওয়ানডস্কি (ছবিঃ দ্য গার্ডিয়ান)

ইতিহাসের প্রথমবার জার্মান বুন্দেস লিগায় বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে ডের ক্লাসিকোয় প্রথম দশ মিনিটে দু গোল করে বরুশিয়া ডর্টমুন্ড। দুই গোলেরই রুপকার নরওয়ের গোল্ডেন বয় আর্লিং হ্যালান্ড। আগুনে ঘি ঢেলে দেওয়ার জন্য এইটুকুই যথেষ্ঠ ছিল। হ্যালান্ডের জোড়া গোলের দিনে রবার্ট লেওয়ানডস্কির হ্যাট্রিকে ডের ক্লাসিকোয়ে জয় তুলে নিল বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

শনিবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় জার্মান বুন্দেস লিগার ম্যাচটি ৪-২ ব্যবধানে জিতেছে হ্যান্স ফ্লিকের দল। শিরোপাধারীদের হয়ে অন্য গোলদাতা লেয়ন গোরেটস্কা। শেষ দুটি গোল করেছে তারা শেষ দুই মিনিটের মধ্যে। গত নভেম্বরে লিগে দুই দলের প্রথম দেখায় ডর্টমুন্ডের মাঠে ৩-২ গোলে জিতেছিল বায়ার্ন। ৫১ বছর পর এবারই প্রথম বুন্দেস লিগায় বরুশিয়া ডর্টমুন্ডকে টানা পাঁচ ম্যাচ হারালো বাভারিয়ানরা।

বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে শুরুটা অসাধারণ হয় বরুশিয়া ডর্টমুন্ডের। মাত্র দশ মিনিটের ব্যবধানে দু গোল করে পেশাদার ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি পূর্ণ করেন আর্লিং হ্যালান্ড। নরওয়ের এই বিস্ময়িবালক একশো গোল করেন মাত্র ১৪৬ ম্যাচে। এত দ্রুততম সময়ে সিনিয়র ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি করতে পারেনি স্বয়ং মেসি-রোনালদোও।

ম্যাচের বাকি অধ্যায়টুকু কেবলই বায়ার্নের। গোল খেয়ে ডর্টমুন্ডের ডিফেন্সে রীতিমতো আক্রমণের বুলডোজার চালায় হ্যান্স ফ্লিকের দল। হ্যালান্ডের জোড়া গোলের জবাব দেন রবার্ট লেওয়ানডস্কি। বিরতির আগেই জোড়া গোল করে স্বাগতিকদের ম্যাচে ফেরান সময়ের অন্যতম সেরা ফুটবলার।

বিরতি থেকে ফিরে বেশকিছু সময় বায়ার্নকে আটকে রাখে সফরকারী ডর্টমুন্ড। তবে শেষ দু মিনিটে লেওয়ানডস্কি ও গোরেটস্কা দু গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

ম্যাচের ৮৮তম মিনিটে গোরেটস্কা গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। আর ম্যাচের একেবারে শেষ মুহুর্তে ডিফেন্ডার ডেভিসের পাস থেকে গোল করে নিজের হ্যাট্রিক পূর্ণ করে লেওয়ানডস্কি। চলতি মৌসুমে পোলিশ স্ট্রাইকারের এটি বুন্দেস লিগায় ২৩ ম্যাচে ৩১তম গোল। ইউরোপীয়ান গোল্ডেন বুট জয়ে তার ঠিক পিছনে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলসংখ্যা ২০। এই নিয়ে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে গেল মৌসুমের ফিফা বর্ষসেরা ফুটবলার সর্বশেষ ৮০ ম্যাচে গোল করেছেন সর্বোচ্চ ৯০টি। আর বুন্দেস লিগায় এবারের মৌসুমে ২৩ ম্যাচে গোলে অবদান রাখেন ৩৭টি।

আরও খেলার খবরঃ   লিগের ব্যর্থতা ভুলে বড় জয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু জুভেন্টাসের

এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত হল বায়ার্ন মিউনিখের। ২৪ ম্যাচে ১৭ জয়ে ৫৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষ আছে হ্যান্স ফ্লিকের দল। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে বরুশিয়া ডর্টমুন্ড। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লেইপজিগ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি