বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চকর লড়াইয়ে জুভেন্টাসকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে পোর্তো

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১১:০৭:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে টপকে কোয়ার্টার ফাইনালে উঠেছে পোর্তো। জুভেন্টাসের ঘরের মাঠে হেরে গেলেও গুরুত্বপূর্ণ দুই অ্যাওয়ে গোলের সুবাদে শেষ আট নিশ্চিত করে পর্তুগিজ ক্লাবটি। এই নিয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে সর্বশেষ দুবারই ম্যাচ জিতেও অ্যাওয়ে গোলের মারপ্যাঁচে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো তুরিনো বুড়িরা।

রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে জুভেন্টাসের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে পোর্তো। দুই লেগ মিলিয়ে ৪-৪ সমতায় খেলা শেষ হলেও গুরুত্বপূর্ণ দুটি অ্যাওয়ে গোলের সুবাদে পর্তুগিজ ক্লাব পোর্তোই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে ।
জুভেন্টাসের মাঠে স্বাগতিকদের হয়ে গোল জোড়া গোল করেন ফেডরিকে চেইসা ও একটি গোল করেন র‍্যাবিওট। আর পোর্তোর হয়ে গুরুত্বপূর্ণ দুই অ্যাওয়ে গোলের নায়ক পর্তুগিজ মিডফিল্ডার সার্জিও অলিভিয়েরা।

মঙ্গলবার রাতে জুভেন্টাস স্টোডিয়ামে রোমাঞ্চকর এক ম্যাচের সাক্ষী হয় ফুটবল বিশ্ব। পোর্তোর মাঠে প্রথম লেগে ২-১ গোলে হারা জুভেন্টাস এদিন হারের ধাক্কা কাটিয়ে উঠার আগে শুরুতেই নিজেদের মাঠে গোল খেয়ে বসে। ম্যাচের ৬৩ত মিনিটে সফল পেনাল্টি থেকে সফরকারীদের হয়ে মূল্যবান অ্যাওয়ে গোলটি করেন সার্জিও অলিভিয়েরা।

গোল খেয়ে ঝিমিয়ে পড়া জুভেন্টাস ঝলসে উঠে দ্বিতীয়ার্ধে। যদিও এক জন কম নিয়ে স্বাগতিকদের কঠিন চ্যালেঞ্জ জানায় পোর্তো। ম্যাচের ৬৩তম মিনিটে চেইসা ফের গোল করে জুভেন্টাসের আশা বাচিয়ে রাখেন। দুই লেগ মিলিয়ে খেলা ২-২ গোলের সমতায়।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও প্রথম গোল পেল সফরকারীরা। দারুণ ফিকিকে নিজের দ্বিতীয় গোল করে পোর্তোকে এগিয়ে দেন মিডফিল্ডার সার্জিও অলিভিয়েরো। অতিরিক্ত সময়ে র‍্যাবিওট গোল করে জুভেন্টাসকে এগিয়ে দিলেও তা শেষ আটে উঠার জন্য যথেষ্ট ছিল না।

ফলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা ম্যাচ জিতলেও দুই লেগের লড়াই শেষে অ্যাওয়ে গোলের মারপ্যাঁচে উচ্ছ্বাসে ফেটে পড়ে পোর্তোর সমর্থকরা। পুরো ম্যাচেই নিজের ছায়ায় থেকে তুরিনোর বুড়িদের হতাশা আরও বাড়িয়ে দেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

আরও খেলার খবরঃ   জানুয়ারিতেই এমবাপ্পের বিষয়টি সমাধান হয়ে যাবে, আশা রিয়াল প্রেসিডেন্টের

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি