বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘লাপোর্তার প্রধান চ্যালেঞ্জ মেসি’

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ১৪:১৬:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার।
ছবিঃ টুইটার।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ৪১তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন হুয়ান লাপোর্তো। রবিবার অনুষ্ঠিত হওয়া প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ভিক্টর ফন্তে ও টনি ফ্রেক্সাকে হারিয়ে জোসেফ মারিয়া বার্তোমেউয়ের উত্তরসূরী হোন সাবেক এই প্রেসিডেন্ট। তার আগে ২০০৩-১০ সালেও কাতালান ক্লাবটির সভাপতির পদে দায়িত্ব পালন করেছিলেন ৫৮ বছর বয়সী কাতালুনিয়ান এই রাজনীতিবিদ।

বিশ্লেষকদের মতে, শুরু থেকে দলের সেরা তারকা লিওনেল মেসিকে নির্বাচনী ঢাল হিসেবে ব্যবহার করে সফল হয়েছেন হুয়ান লাপোর্তো। গেল মৌসুমে অনেকটা অভিমান করে শৈশবের ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে রিলিজ ক্লজ জটিলতায় সেবার তা আর হয়ে উঠেনি। সামনের গ্রীষ্মকালীন ট্রান্সফারে ফ্রি হয়ে যাবেন এলএমটেন। তাই পরের মৌসুমে সেচ্ছায় যেকোন ক্লাবের হয়ে খেলতে পারবেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। ক্লাবের এমন অবস্থায় দলের সেরা তারকার ক্লাব ছাড়ার ঘোষণায় চিন্তিত ব্লাউগ্রানারা।

যদিও হুয়ান লাপোর্তো শুরু থেকে মেসিকে দলে ধরে রাখার ঘোষণা দিয়েছেন। কয়েকদিন আগেও তিন প্রার্থীর মধ্যেকার চলা এক বিতর্ক অনুষ্ঠানে বার্সার সাবেক প্রেসিডেন্ট বলেছিলেন, নির্বাচনে তিনি না জিতলে ক্লাব ছাড়বেন লিওনেল মেসি। দলের সেরা তারকা নিয়ে হুয়ান লাপোর্তোর এমন দৃষ্টিভঙ্গি নির্বাচনেও যথেষ্ঠ প্রভাব ফেলেছে। তাই নতুন সভাপতির সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে লিওনেল মেসিকে বার্সায় ধরে রাখা। নিজের প্রতিশ্রুতি রক্ষা করতে হলে দ্রুতই দলের ইতিহাসের সেরা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তির ব্যবস্থা করতে হবে হুয়ান লাপোর্তোকে।

অবশ্য সামনের মৌসুমেও মেসিকে ধরে রাখার বিষয়ে আশাবাদী হুয়ান লাপোর্তো। নির্বাচনে জয়ী হওয়ার পরও সেই বার্তাটা আবারও দিলেন বার্সার নতুন সভাপতি। তিনি বলেন, “এখানে মেসিকে ভোট দিতে আসতে দেখে ভালো লেগেছে। ২০ বছর আগে ক্লাবটির যুব দলে অভিষেক হয়েছে তাঁর। আজ ভোট দিতে আসায় তাঁর একটা জিনিস স্পষ্ট হলাম যে, সে বার্সেলোনাকে ভালোবাসে।”

নতুন সভাপতি আরও যোগ করে বলেন “বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় বার্সাকে ভালোবাসে। আমি আশা করি সে (মেসি) বার্সেলোনাতেই থাকবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি