বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লীগের দুই ম্যাচেই গোল করতে পারলো না চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১ | ০১:১৯:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মৌসুমে শুরুর ধকল কাটিয়ে চেলসি ছন্দে ফেরায় প্রতিপক্ষের মাঠে এখনও অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে লড়াইয়ে বেশ জমজমাট ফুটবলের প্রত্যাশা ছিল অনেকের। হলো না তার কিছুই। একেবারে ঢিমেতালে চলা ম্যাচটি শেষ পর্যন্ত অমীমাংসিত রয়ে গেছে।

বেশকিছু গোলের সুযোগ তৈরী হলেও আক্রমণ ভাগের ফুটবলারদের ব্যর্থতায় নিষ্প্রাণ ড্র হয়েছে চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচ। রাতে চেলসির মাঠ স্টামফোর্ড ব্রীজে ইংলিশ প্রিমিয়ার লীগে দুদলের লড়াই শেষ হয় গোলশূন্য ড্রয়ে।

চলতি মৌসুমে গত অক্টোবরে দুই দলের প্রথম দেখায় ওল্ড ট্র্যাফোর্ডেও গোলশূন্য সমতায় শেষ হয়েছিল ম্যাচ। একশো বছর এবারই প্রথম ইংলিশ শীর্ষ লীগে ব্যাক টু ব্যাক গোলশূন্য ড্র হল দুদলের লড়াই।

এই ড্রয়ের মাধ্যমে চেলসির হয়ে এখনও অপরাজিত কোচ টমাস টুখেল। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড প্রিমিয়ার লীগে অ্যাওয়ে ম্যাচে নিজদের অপরাজিত থাকার রেকর্ড ২০ উন্নতি করল। এই নিয়ে প্রতিপক্ষের মাঠে টানা ২০টি প্রিমিয়ার লীগ ম্যাচ অপরাজিত ম্যানচেস্টারের ক্লাবটি।

নিজেদের মাঠে বল দখলের লড়াইয়ে আধিপত্য ছিল স্বাগতিক চেলসির। পুরো ম্যাচে ৫৮ শতাংশ বল দখলে রাখে টমাস টুখেলের শিষ্যরা। যদিও ইউনাইটেডের গোলবারে ১৮টি শটের মধ্যে ৬টি অন টার্গেটে শট নিয়েও রেড ডেভিলদের জাল খুঁজে পেতে ব্যর্থ হয় ম্যাসন মাউন্ট-জিয়েখ-অলিভার জিরুডরা।

বল দখলে এগিয়ে থাকলেও চেলসির আক্রমণে আজ তেমন ধার ছিল না। উল্টো বিরতির আগে রেফারির ভুলে পেনাল্টি থেকে বঞ্চিত হয় সফরকারী ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে অবশ্য কোনো দলই নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি।

এই ড্রয়ে ২৬ ম্যাচে ১৪ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে তালিকায় দুইয়ে আছে ওলে গানারের ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে স্বাগতিক চেলসি। আর ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি।

ম্যাচশেষে পেনাল্টি নিয়ে রেফারির উপর নিজের বিরক্ততা প্রকাশ করেন ইউনাইটেড লেফটব্যাক লুক শো। স্কাই স্পোর্টসকে তিনি বলেন,” আমি এখনও বুঝতে পারতেছিনা, কেন তিনি (রেফারি) ম্যাচ থামিয়েছিলেন যদি পেনাল্টি না হয়। এটা খুবই হতাশাজনক স্বীদ্ধান্ত ছিল।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি