বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শততম ম্যাচে গোল করে রিয়াল মাদ্রিদকে বাঁচালো ভিনিসিয়াস

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ১০:৪৮:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - gettyimages
ছবি - gettyimages

ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে হারাতে পারলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের দুইয়ে আসার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। তবে আক্রমণভাগের ব্যর্থতায় এদিন জয়ের বদলে হেরে যেতে বসেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের বেশিরভাগ সময় পিছিয়ে থেকেও ভিনিসিয়াস জুনিয়রের গোলে রক্ষা পেল স্প্যানিশ জায়ান্টরা। নিজের শততম ম্যাচে খেলতে নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অন্তিম মুহুর্তে করা গোলে হার এড়িয়েছে প্রতিযোগিতার সবচেয়ে সফলতম দলটি।

রাতে রিয়াল মাদ্রিদকে ঘরের মাঠে ১-১ গোলে রুখে দিয়ে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরেছে রিয়াল সোসিয়েদাদ। সফরকারীদের একমাত্র গোলটি করেন ক্রিশ্চিয়ান পোর্তু।

ঘরের মাঠে গুরুত্বপূর্ণ দু পয়েন্ট হারিয়ে তালিকায় দুইয়ে উঠাত সুযোগ হারালো জিনেদিন জিদানের দল। ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকা বার্সেলোনা আছে দুইয়ে। আর এক ম্যাচ কম খেলে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দিয়েগো সিমেওনিও অ্যাথলেটিকো মাদ্রিদ।

সোমবার রাতে বরাবরের ন্যায় নিয়মিত একাদশের বেশকিছু গুরুত্বপূর্ণ ফুটবলার ছাড়া ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রণ ছিলো স্বাগতিকদের। পুরো ম্যাচে ৬০ শতাংশ বল নিজেদের পায়ে রাখে জিদানের দল। এদিন স্বাগতিকরা সোসিয়েদাদের গোলবারের লক্ষ্যে ২০টি শট মেরেও আক্রমণভাগের ব্যর্থতায় মাত্র ৩টি অন টার্গেট শট মারার সুযোগ পায়।

আগের তিন রাউন্ডে জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা সোসিয়েদাদ শুরু করে বেশ ভালো। তাদের আক্রমণগুলোও ছিল তুলনামূলক গোছালো। তবে প্রথম ২০ মিনিটে কেউই খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে।

বিরতির পর জমে উঠে খেলা। দুদলই বেশকিছু সম্ভাবনাময় সুযোগ তৈরি করলেও প্রথম গোলটি করে সফরকারীরা। নাচো মনরিয়েলের ক্রসে দারুণ কোনাকুনি হেডে গোলটি করেন পোর্তু। রিয়ালের বিপক্ষে তার এটি তৃতীয় গোল। আগের দুই উপলক্ষে জয়ের স্বাদ পেয়েছিলেন এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার, জিরোনার হয়ে। এবারও জয়ের দিকে এগিয়ে যাচ্ছিলো রিয়াল সোসিয়েদাদ।

আরও খেলার খবরঃ   লা লিগার প্রথম ম্যাচে জয় পেল ভ্যালেন্সিয়া

তবে ম্যাচের ঠিক অন্তিম মুহুর্তে বদলি নামা গোল করে পুর্তোকে জয় পেতে বঞ্চিত করে ভিনিসিয়াস। রিয়াল মাদ্রিদের হয়ে নিজের শততম ম্যাচে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে লুকাস ভাস্কুয়েজের কোণাকুণি পাস থেকে গোল করে সমতায় ফেরান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। বাকিসময় আর কোন গোল না হলে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় দুদলকে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি