বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শাস্তি পেলেন টিম সাউদি

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ১৮:৩৬:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ গেটি ইমেজ।
ছবিঃ গেটি ইমেজ।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয়ের পরে পরপর দুই ম্যাচ হেরে গেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচ হারের ক্ষত শুকানোর আগেই আরও একটি দুঃসংবাদ কিউই শিবিরে। শাস্তি পাচ্ছেন ফাস্ট বোলার টিম সাউদি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে আম্পায়ারের সাথে অশোভন আচরণের জন্য জরিমানা করা হয়েছে সাউদিকে। অ্যারন ফিঞ্চের বিপক্ষে এলবিডাব্লিউয়ের আবেদন করেছিলেন তিনি। রিভিউ নেওয়ার পর আম্পায়ার্স কলের কারণে থার্ড আম্পায়ার ফিঞ্চকে নট-আউট ঘোষণা করেন। আর এতেই আম্পায়ারের বিপক্ষে ক্ষেপে যান সাউদি।

ক্যামেরার সামনে সাউদির অখেলোয়াড় সুলভ আচরণ চোখ এড়ায়নি ম্যাচ রেফারির। আম্পায়ারের সাথে অশোভন আচরণের জন্য শাস্তির ব্যবস্থা রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির কোড অব কন্ডাক্ট অনুচ্ছেদ ২.৮ ভঙ্গের অভিযোগ আনা হয়েছে এই ফাস্ট বোলারের বিপক্ষে। যাটি ভাঙলে সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা এবং এক বা দুটি ডিমেরিট পয়েন্ট । কিন্তু সাউদিকে প্রাথমিক তিরস্কারের পাশাপাশি ১টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

ম্যচ রেফারি জেফ ক্রোর দেয়া শাস্তি মেনে নিয়েছেন সাউদি। ফলে কোন ধরনের শুনানির প্রয়োজন পড়েনি। সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টি ম্যাচে আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৫টায় ওয়েলিংটনে মুখোমুখী হবে দুইদল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মার্কার প্রতিবেদন ফাঁস, মেসি নয় ব্যালন ডি অর পাচ্ছেন রবার্ট লেওয়ানডস্কি!
ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি