বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শূন্য খাতায় কিছু যোগের চেষ্টা করবে বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ | ১৮:৪৩:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কঠোর কোয়ারেন্টাইন পর্ব শেষে আজই প্রথমবারের মতো অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ দল, মাঠে নামার আগে বেশ কয়েকদিন সময় পাচ্ছে নিজেদের প্রস্তুত করার জন্য। নিউজিল্যান্ডে বাংলাদেশের যা রেকর্ড তাতে শতভাগ প্রস্তুত হওয়ার কোন বিকল্পও নেই টাইগারদের কাছে।

নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৯ টেস্ট, ১৩ ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে ৪টি, যেখানে জয়ের সংখ্যা শূন্য। এবার সেই শূন্য খাতায় কিছু প্রাপ্তি যোগ করতে চায় বাংলাদেশ দল, প্রথম দিনের অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন টাইগার পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

এবারের সফরে টেস্ট ম্যাচ নেই, ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলবে তামিম-রিয়াদরা। টি-টুয়েন্টিতে সুবিধা করতে না পারলেও ওয়ানডেতে বাংলাদেশের শক্তি সামর্থ্য নিয়ে কারও সন্দেহ আছে বলে মনে হয় না। মোহাম্মদ সাইফুদ্দিনও চান নিউজিল্যান্ড থেকে কিছু নিয়ে ফিরতে। বলেছেন, “নিউজিল্যান্ডে আমাদের প্রাপ্তির খাতা একেবারেই শূন্য, এবার আমাদের চেষ্টা থাকবে এবারের সিরিজ থেকে কিছু যেন নিয়ে যেতে পারি।”

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টিতে এখনও জেতা হয়নি বাংলাদেশের, তবে ওয়ানডেতে বেশকিছু সুখস্মৃতি আছে। সাইফুদ্দিনের বিশ্বাস নিজেদের সেরাটা খেলতে পারলে এবারও ভালো কিছু সম্ভব, “প্রত্যাশা অবশ্যই থাকবে। কারণ, ওয়ানডেতে আমরা অনেক ভালো দল। আমরা সবাই যদি নিজেদের সেরাটা খেলতে পারি, দিনটা যদি আমাদের হয়, অবশ্যই ফল আমাদের পক্ষে কথা বলবে।”

প্রথম দিনের অনুশীলন নিয়ে সাইফুদ্দিন বলেন, “আজ অনুশীলনে আমরা ফিল্ডিং নিয়ে সবচেয়ে বেশি কাজ করেছি। বিশেষ করে শর্ট ক্যাচ ও হাই ক্যাচ নিয়ে। কারণ, এখানে আবহাওয়া এবং বাতাসের একটা ব্যাপার থাকে। সেটার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই ক্যাচিং অনুশীলন করা, এরপর আমরা ছোট ছোট সেশনে ব্যাটিং আর বোলিং করেছি।”

২০ মার্চ ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে নিউজিল্যান্ড ও বাংলাদেশের সীমিত ওভারের সিরিজ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি