বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শূন্য রানে আউট হয়ে অনাকাঙ্ক্ষিত রেকর্ডে নাম লিখালেন কোহলি

প্রকাশ: শুক্রবার, ৫ মার্চ, ২০২১ | ১৪:৩২:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিসিআই
ছবি - বিসিসিআই

আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি, বেন স্টোকসের বলে বেন ফোকসের হাতে ক্যাচ দিয়ে ৮ বলে ০ রানে ফিরেন তিনি। এই আউটেই কোহলির নামের পাশে যুক্ত হয়েছে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড।

টেস্ট ক্যারিয়ারে এটি ১২ তম ডাক কোহলির, তবে অধিনায়ক হিসেবে এটা তার ৮ম, যা ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্টে মহেন্দ্র সিং ধোনির সাথে যৌথভাবে সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়ার রেকর্ড। অধিনায়ক হিসেবে ধোনিরও টেস্টে ৮ বার শূন্য রানে আউট হওয়ার অভিজ্ঞতা আছে, আর একবার এই অভিজ্ঞতা হলে সবাইকে ছাড়িয়ে যাবেন কোহলি।

ধোনি-কোহলির বাহিরে টেস্টে অধিনায়ক হিসেবে ৭ বার শূন্য রানে আউট হয়েছেন মনসুর আলি খান পতৌদি, ৬ বার এই অভিজ্ঞতা হয়েছে কপিল দেবের। তবে অধিনায়ক হিসেবে সব দেশ মিলিয়ে টেস্টে ডাকের রেকর্ডে এখনো বেশ পিছিয়ে আছেন কোহলি, এই রেকর্ডটি নিউজিল্যান্ড অধিনায়ক স্টিভেন ফ্লেমিংয়ের (১৩)।

সব ফর্মেট মিলিয়েও এখন যৌথভাবে ভারতীয় অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ডাক কোহলির, তার সমান ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এখানে সব দেশ মিলিয়ে অধিনায়ক হিসেবে ২৭ বার শূন্য রানে আউটের রেকর্ড স্টিভেন ফ্লেমিংয়ের।

আন্তর্জাতিক ক্রিকেটে ভিরাট কোহলির ডাকের সংখ্যা এখন ২৭, যা ভারতীয় হিসেবে দশম সর্বোচ্চ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি