বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ ম্যাচে যে ঝুঁকি নিতে চায় বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১ | ১৬:০৯:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

নিউজিল্যান্ডে সবসময়ই বাংলাদেশ দলের হারানোর কিছুই থাকে না। এবারের সফরটাও ঠিক তার ব্যতিক্রম হয়নি। যদিও আগের সবগুলো সিরিজের থেকে এবার ভিন্ন ফলাফল করার প্রত্যয় নিয়েই নিউজিল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ দল।

সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে ইতোমধ্যেই ওয়ানডে সিরিজ খুইয়ে বসেছে তামিম ইকবালের দল। হাতে আছে একটি ওয়ানডে ম্যাচ। এই ম্যাচটা জিতলে হয়তো এবারের সফরটাকে সফলই বলা যাবে। তাই শেষ ম্যাচটি জিততে বিশেষ পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ। নিতে চায় ঝুঁকিও।

বাংলাদেশের ব্যাটিং কোচ লুইস জানিয়েছেন, যদি পরে ব্যাট করে বাংলাদেশ তাহলে পাওয়ার প্লে কাজে লাগানোর জন্য এক্সট্রা শর্ট খেলার ঝুঁকি নেবে তারা। তিনি বলেন, “আমরা শুরুতেই ডানেডিনে দুই’তিনটি উইকেট হারিয়ে ফেলেছিলাম। এজন্যই ম্যাআচ চলে যাই নিউজিল্যান্ডের হাতে। আর ক্রাইস্টচার্চে তামিম ও সৌম্যর পার্টনারশিপের কারণেই মিঠুন হাত খুলে খেলার সাহস পেয়েছে।

আমরা যদি আগে ব্যাট করি তাহলে নতুন বল নিয়েই চিন্তা থাকবে সবার। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট তো আছেনই কাল সাউদিও যোগ দিতে পারেন। আমাদের নিশ্চিত করতে হবে তারা যাতে শুরুতে বেশি উইকেট নিতে না পারে। আর আমরা যদি পরে ব্যাট করি তাহলে পাওয়ার প্লে কাজে লাগাতে হবে এবং সেই সাথে ঝুঁকি নিয়ে এক্সট্রা শটস খেলতে হবে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি