বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শোয়েব মালিককে ছাপিয়ে বাবর আজমের নতুন রেকর্ড

প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১ | ২১:২৭:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাবার আজম (ছবিঃ ক্রিকেট পাকিস্তান)
বাবার আজম (ছবিঃ ক্রিকেট পাকিস্তান)

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভার শেষে ১৫৬ রান করা পেশোয়ার জালমি, বোলিং অলরাউন্ডার আমাদ বাটের শেষ ওভারের অবিশ্বাস্য টর্নেডো ইনিংসে ১৮৮ রানের লড়াকু পুঁজি পেয়েছিল। করাচির অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিস্টিয়ানের করা সেই ওভারে আসে ৩২ রান, যা পিএসএল ইতিহাসে সবচেয়ে খরুচে ওভার।

এরপর বোলিংয়ে এসে ইনিংসের প্রথম বলেই করাচি কিংসের ইনফর্ম ওপেনার সার্জিল খানের উইকেট তুলে নেন মোহাম্মদ ইরফান। এরপর দলীয় ২৪ রানে জো ক্লার্ক এবং ৩৩ রানে কলিন ইনগ্রামের উইকেট তুলে নিয়ে এবারে আসরে রেকর্ড গড়ে ম্যাচ জয়ের স্বপ্ন বুনতে শুরু করেছিল পেশোয়ার জালেমি।

কিন্তু চতুর্থ উইকেটে বাবর আজম এবং মোহাম্মদ নবীর ৫৭ বলে ১১৮ রানের দূর্দান্ত পার্টনারশিপে ম্যাচ থেকে ছিটকে যায় শোয়েব মালিকের দল। ৮ চার আর ৪ ছয়ে ৩৫ বলে ৬৭ রানের ম্যাচ সেরা ইনিংস খেলে আউট হন আফগান অলরাউন্ডার। তবে ৪৭ বলে ৭৭* রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তাঁর হার না মানা ইনিংসে ছিল ৬টি চার আর ৩টি ছয়ের মার।

এ নিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৩টি শতরানের পার্টনারশিপে যুক্ত ছিলেন বাবর আজম। যা পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ। বুধবার মোহাম্মদ নবীর সাথে সেঞ্চুরি-জুটিতে অংশ নিয়ে তিনি পিছনে ফেলেছেন শোয়েব মালিককে। টি-টোয়েন্টিতে ২২ শতরানের পার্টনারশিপের অংশীদার ছিলেন শোয়েব।

এখন পর্যন্ত পাকিস্তান সুপার লীগের করাচি পর্বের ১৩ ম্যাচের ১৩টিতেই জয় পেয়েছে টসে জেতা দল এবং প্রতিবার টস জিতেই আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জয়ী দলগুলোর অধিনায়ক।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি