বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলঙ্কা সফরের কোয়ারেন্টাইন শর্ত শিথিল হলো বাংলাদেশের, দিনক্ষণ চুড়ান্ত!

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ | ১২:০৮:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ শ্রীলঙ্কা ক্রিকেট।
ছবিঃ শ্রীলঙ্কা ক্রিকেট।

কোভিড-১৯ এর কারণে দীর্ঘ ৯ মাস বাংলাদেশের ক্রিকেট বন্ধ থাকার পর শ্রীলঙ্কা সফর দিয়ে শুরু হবার কথা কোভিড পরবর্তীকালীন বাংলাদেশের ক্রিকেট। কিন্তু সেটি সম্ভব হয়নি লঙ্কা সরকারের বেঁধে দেয়া কঠিন কোয়ারেন্টাইন আইনের বেড়াজালে আটকে। তবে পুনরায় আলোর মুখ দেখেত যাচ্ছে ‘আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ’র অন্তর্গত বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ।

দু’দফা স্থগিত হয়ে যাওয়ার পর অবশেষে আগামী এপ্রিলে দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এবার আর ১৪ দিনের কোয়ারেন্টাইনের বাধ্যবধকতা নেই বাংলাদেশের সামনে। কোয়ারেন্টাইন শর্ত শিথিল করে ৩ দিনে নামিয়ে এনেছে লঙ্কা ক্রিকেট বোর্ড।

বুধবার মিরপুরে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, কথাবার্তা যতদূর এগিয়েছে তাতে সেখানে গিয়ে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের।

বিসিবি এবং এসএলসির দ্বিপাক্ষিক আলোচনার ফলে আলোর মুখ দেখবে এই সিরিজ। ইতোমধ্যে এই সিরিজের দিনক্ষণও চুড়ান্ত করে ফেলেছে দুই দেশের বোর্ড। এখন শুধু ঘোষণা আসার পালা। সেটিও বেশি দূরে নয়, আজ (বৃহস্পতিবার) অথবা আগামীকালই ঘোষণা হতে পারে টেস্ট সিরিজের সময় সূচি।

নিজাম উদ্দিন বলেন, “শ্রীলঙ্কাকে যেটা বলেছিলাম তার বাইরেও কিছু অগ্রগতি হয়েছে। চূড়ান্ত শিডিউল আমাদের পাঠিয়েছে। আমাদের টিম ম্যানেজমেন্ট কিছু বিষয়ের অপেক্ষায়। সেটা হলে আশা করছি দুই একদিনের মধ্যে সূচি প্রকাশ করে দিবো।”

কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে তিনি আরও বলেন, “অবশ্যই একটা কনসার্ন ছিল আমাদের। ইতোমধ্যে আপনারা জানেন ইংল্যান্ড দল শ্রীলঙ্কা সফর করে এসেছে। আমাদের ক্ষেত্রেও একই প্রটোকল থাকবে। বলা হচ্ছে প্রথম তিনদিন হোম কোয়ারেন্টাইন করতে হবে। এরপর করোনা নেগেটিভ সাপেক্ষে অনুশীলন ও অন্য কার্যক্রমে ফিরে যেতে পারবে। আগের কড়াকড়ির বিধিনিষেধ এখন শ্রীলঙ্কা থেকে তুলে দেওয়া হয়েছে।”

সবকিছু ঠিকঠাক থাকলে এপ্রিলের মাঝামাঝি সময়ে লঙ্কা সফর করবে বাংলাদেশ দল। ৩য় সপ্তাহের শেষের দিকে প্রথম টেস্টে মাঠে নামবে মুমিনুল হকের দল।

আরও খেলার খবরঃ   বৃষ্টিতে পরিত্যক্ত প্রাইম দোলেশ্বর ও খেলাঘরের ম্যাচ, শঙ্কা বাকি গুলো নিয়েও

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / আমাদের শক্তিশালী একটি দল আছে: রিয়ালকে হুংকার রোনাল্ড কোম্যানের
ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি