বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলঙ্কা সিরিজে পরীক্ষা-নিরীক্ষায় যাবে না বাংলাদেশ

প্রকাশ: সোমবার, ২৯ মার্চ, ২০২১ | ০৭:৪৭:৩৯

ফারুক হোসেন

ছবি - বিসিবি
ছবি - বিসিবি

আগামী ১২ এপ্রিল ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ ক্রিকেট দল, গত বছর স্থগিত হয়ে যাওয়া সিরিজটি মাঠে গড়াবে ২১ এপ্রিল থেকে। আসন্ন এই সিরিজে কোন ধরনের পরীক্ষা-নিরীক্ষায় যেতে রাজি নয় নির্বাচক আব্দুর রাজ্জাক।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের খেলা শেষ হবে এই সিরিজ দিয়েই, তবে এখনও নামের পাশে কোন পয়েন্ট যোগ করতে পারেনি বাংলাদেশ। দুই ফাইনালিস্ট নির্ধারিত হয়ে যাওয়ার কারণে এই সিরিজের কোন গুরুত্বই আর বাঁকি নেই, সে কারণে সিরিজটিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে না ভেবে সাধারণ সিরিজ ভাবছে বাংলাদেশ।

সংবাদমাধ্যমে আব্দুর রাজ্জাক বলেন, “আসলে এই সিরিজকে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে না দেখলেই ভালো হবে। কারণ এটার ফাইনালে আমরা খেলতে পারবো না, এমনও হবে না যে আমরা দ্বিতীয় কিংবা তৃতীয় স্থানে উঠতে পারবো। আমাদের যেমন সিরিজগুলো হয়, এটাকে তেমন ভাবলেই ভালো হবে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর এই সিরিজে পরীক্ষা-নিরীক্ষায় যাবে না বলেই ইঙ্গিত বাংলাদেশ দলের নির্বাচক আব্দুর রাজ্জাকের। তিনি বলেন, “সাধারণত আমরা যে টেস্ট সিরিজগুলো যেভাবে খেলি, এটাকেও আমরা সেভাবেই নিচ্ছি। ভালোও করতে হবে, একই সঙ্গে দলের যেন সুবিধা হয় এবং অনেকগুলো নতুন খেলোয়াড় এনে যে এক্সপেরিমেন্ট করা হবে এমনটাও নয়।”

শ্রীলঙ্কা সিরিজের দল নির্বাচন এখনও প্রাথমিক পর্যায়ে আছে বলে জানিয়েছেন আব্দুর রাজ্জাক, “এখনই যে টিম দিয়ে দেয়া হবে বা টিম রেডি হয়ে গেছে এমন নয়। ন্যাশনাল টিম করতে হলে দেখা যায় কয়েকটা খেলোয়াড় নিয়ে আগে বসতে হয়, তো ঐরকম অবস্থানে আছে এখনও। পুরোপুরি সব মিটিং এখনো হয়নি। প্রেসিডেন্ট সাহেব বসবেন, আমাদের অপারেশন্সের চেয়ারম্যান বসবেন। তারপর আমরা নির্বাচকরা বসবো, এরপর আসলে দল দেয়া হবে।”

বাংলাদেশ দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে আছে, সেখান থেকে ফিরে ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিমান ধরবে তারা। তবে শ্রীলঙ্কায় শুধু টেস্ট থাকায় বেশকিছু পরিবর্তন আসবে সেটা প্রত্যাশিতই।

আরও খেলার খবরঃ   হোয়াইটওয়াশ এড়াতে শুরুতে ফিল্ডিং করবে বাংলাদেশ দল

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি