বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সতীর্থদের আইপিএল যাত্রায় অভিযোগ নেই প্রোটিয়া অধিনায়কের

প্রকাশ: বুধবার, ৩১ মার্চ, ২০২১ | ১৯:১৭:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সতীর্থদের আইপিএল যাত্রায় অভিযোগ নেই প্রোটিয়া অধিনায়কের
টেম্বা বাভুমা (ছবিঃ ইএসপিএন ক্রিকইনফো)
সতীর্থদের আইপিএল যাত্রায় অভিযোগ নেই প্রোটিয়া অধিনায়কের টেম্বা বাভুমা (ছবিঃ ইএসপিএন ক্রিকইনফো)

পাকিস্তান বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়েই আন্তজার্তিক ক্রিকেটে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা। তবে দ্বিতীয় ওয়ানডের পর দক্ষিণ আফ্রিকার পাঁচ তারকা ক্রিকেটারকে সিরিজের বাকি অংশে আর পাচ্ছেন না সীমিত ওভারের প্রোটিয়াদের নতুন অধিনায়ক।

কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, আনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডি এবং ডেভিড মিলার দ্বিতীয় ওয়ানডের পরই আইপিএল খেলতে দেশ ছাড়বেন। প্রোটিয়া ক্রিকেটারদের আইপিএল খেলা নিয়ে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সাথে আগে থেকেই চুক্তিবদ্ধ থাকায় জাতীয় দলের খেলা থাকা সত্বেও খেলোয়াড়দের ছুটি দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

এ নিয়ে কোনও অভিযোগ নেই নতুন অধিনায়ক টেম্বা বাভুমার। বরং বোর্ডের এমন সিদ্ধান্তের সম্মান করছেন তিনি। সেই সাথে এই তারকাদের ছাড়াও দক্ষিণ আফ্রিকা দলে পর্যাপ্ত ভালো খেলোয়াড় রয়েছে বলে তার বিশ্বাস রয়েছে। এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে তিনি বলেন,

“আমরা আগে থেকে এ বিষয়ে অবগত ছিলাম। তাই এ ব্যাপারে একদমই চিন্তিত নই। প্রথম দুই ম্যাচে আমরা আমাদের সেরা খেলোয়াড়দের পাচ্ছি। আমরা যেন ইতিবাচক ফলাফল পাই, সেটাই আমাদের নিশ্চিত করতে হবে।”

তিনি আরও সংযোজন করেন, “তবে তৃতীয় ম্যাচ আমাদের ভাবনাতে নেই, তা কিন্তু অবশ্যই নয়। আমরা বিশ্বাস করি আমাদের পর্যাপ্ত বিকল্প রয়েছে। আমি মনে করি না এটা বিরক্তিকর হবে এবং আমাদের ক্রিকেট বোর্ডের সাথে বিসিসিআইয়ের সুসম্পর্ককে সম্মান জানাই।”

সেঞ্চুরিয়নে আগামী শুক্রবার (২ এপ্রিল) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

 

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি