বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সন্তুষ্টির ঢেকুর তুললেন জেমি ডে

প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১ | ১৯:২২:০৮

মোঃ রানা শেখ

সন্তুষ্টির ঢেকুর তুললেন জেমি ডে
সন্তুষ্টির ঢেকুর তুললেন জেমি ডে

“নেপালের টুর্নামেন্টে নতুন ও তরুণ ফুটবলারদের সুযোগ দিতে চাই। তাদের কে বাজিয়ে দেখবো যে তারা আসলেই বাংলাদেশ জাতীয় দলে খেলার জণ্য প্রস্তুত কিনা। যদি তাদেরকে প্রস্তুত মনে হয় তবে ভাল আর না হলেও সমস্যা নাই।”

“এই টুর্নামেন্টের ফলাফল নিয়ে আমি চিন্তিত নই। তবে মাঠে ৯০ মিনিট ভাল খেলায় থাকবে মূল লক্ষ্য। জুনে কাতারে তিন ম্যাচ বাংলাদেশের জন্য অনেক কঠিন হবে। কাতারে ভাল কিছু দেখানোর জন্য এখন থেকে ফুটবলারদের প্রস্তুতি নিতে হবে।”

নেপালের উদ্দেশ্যে দেশ ছাড়া পূর্বে উপরের এই কথা গুলোই বলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে। নেপাল থেকে ট্রফি নিয়ে ফিরতে না পারলেও তিন ম্যাচের পার্ফরমেন্সে সন্তুষ্টির ঢেকুর তুলেছেন জেমি ডে। তিন ম্যাচে গোল করেছে একটি এবং গোল হজম করেছে মাত্র দুইটি। এর মধ্যে দুই ম্যাচে ক্লিন শিট। এটাও বড় করে দেখছেন জেমি ডে। তবে গোল করতে না পারা নিয়েই বার বার প্রশ্ন তুলেছেন এই ইংলিশ কোচ।
তিনি বলেন,

“গত ২-৩ বছরে আমরা ডিফেন্সে অনেক ভাল করছি। তবে আমাদের আরও গোল করার প্রয়োজন ছিল কিন্তু আমরা শুধু এটা নিয়ে কথা বলতেই পারি। তবে নতুন প্লেয়াররা ম্যাচে খেলার সময় পেয়েছে ফলে আমরা এখন জানি যে,তাদের আন্তর্জাতিক মানের ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে৷ সব কিছু মিলিয়ে আমি সন্তুষ্ট। তবে ফাইনালের প্রথম হাফ পুরাটাই হতাশাজনক ছিল। আমরা খুব ভাল খেলতে পারিনি।”

বাংলাদেশের ফুটবলারদের গোল করা যেন সোনার হরিণের মত হয়ে দাঁড়িয়েছে। তিন ম্যাচে করেছে মাত্র এক গোল। লিগে গোল করলেও জাতীয় দলে এসে পাচ্ছেন না গোলের দেখা। এ বিষয়ে কথা বলেছেন জেমি ডে। তার মতে লিগে ফুটবলাররা নিজেদের নির্দিষ্ট পজিশনে খেলতে পারে না। লিগ কাঠামোর কারণেই ফুটবলারদের এই সমস্যা দূর হচ্ছে না। জেমি বলেন,

“আমি ফুটবলারদের ফিফা উইন্ডোর কয়েক দিন বা এক সপ্তাহ আগে ক্যাম্পে পেয়েছি তাই এত অল্প সময়ে তাদেরকে রাইট ব্যাক থেকে সেন্টার ফরোয়ার্ড বা উইঙ্গার থেকে সেন্টার ফরোয়ার্ড পজিশনে চেঞ্জ করা সম্ভব না। তাই দরকার লিগ কাঠামো পরিবর্তন করা।”

তবে সব কিছু ছাপিয়ে জেমি ডে’র চোখ এখন জুনে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব। যেহেতু কাতারে খেলা তাই বাংলাদেশের জন্য কঠিন হতে যাচ্ছে। জেমি ডে মনে করেন দেশের মাটিতে ম্যাচ আয়োজিত হলে কিছু পয়েন্ট অর্জনের সুযোগ ছিল। তবুও পজিটিভ মাইন্ডে থেকেই নিজেদের সেরাটাই দিতে চান এই ইংলিশ কোচ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি