বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সেই পরিশ্রমের ফল পাচ্ছেন তৌহিদ হৃদয়রা

প্রকাশ: শনিবার, ১৩ মার্চ, ২০২১ | ১০:১৪:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

গতকাল মিরপুরে ৫ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে ৮ উইকেটের সহজ জয় দিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ ইমার্জিং দল, শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতার হয়ে গেলেও জয়ের কোন বিকল্প ভাবছে না তৌহিদ হৃদয়রা।

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে সিরিজ জয় প্রত্যাশিতই ছিল, প্রথম ম্যাচ করোনায় ভেস্তে যাওয়ার পর শেষ তিন ম্যাচেই দাপট দেখিয়েই জয় তুলে নিয়েছে টাইগাররা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই দারুণ করেছে ইমার্জিং দলের ক্রিকেটাররা, এর পেছনে করোনাকালীন সময়ে করা পরিশ্রমের কৃতিত্ব দিচ্ছেন তৌহিদ হৃদয়।

সিরিজ নিশ্চিতের ম্যাচে অপরাজিত ৮৮ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন তৌহিদ হৃদয়, শুরুতে ২ উইকেট হারালেও তার ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে বড় জয়ই তুলে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। ম্যাচ শেষে তৌহিদ হৃদয় জানিয়েছেন, সিরিজ নিশ্চিত হয়ে গেলেও জয় ছাড়া কিছুই ভাবছেন না তারা।

ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, “অবশ্যই এটা আমাদের আত্মবিশ্বাস দিবে। আপনি যদি দেখেন ৩ টা ম্যাচ আমরা খুব ভালো ভাবে জিতেছি, সেখান থেকে একটা অনুপ্রেরণা পাচ্ছি। আমি আশা করি, যেহেতু আমরা সিরিজের প্রথম থেকে ডমিনেট করছি, পরের ম্যাচ ভালো করে পুরো ওয়াশ করবো।”

করোনায় দীর্ঘদিন ধরে বন্ধ ছিল সব ধরনের ক্রিকেট, তবে তার প্রভাব ক্রিকেটারদের পারফর্মেন্সে খুব বেশি পড়েনি। করোনা পরবর্তী ঘরোয়া টুর্নামেন্টে নিয়মিতই ভালো করেছেন তৌহিদ হৃদয়, শামীম হোসেনরা। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষেও দারুণ খেলছেন তারা, এর জন্য বন্ধের সময়টাতে ফিটনেস নিয়ে কাজ করাকে কৃতিত্ব দিচ্ছেন তৌহিদ হৃদয়।

তিনি আরও বলেন, “এইচপি ক্যাম্পে আমরা অনেক দিন ধরে আছি, আমাদের প্রতিটা খেলোয়াড় অনেক ভালো অবস্থায় আছে। প্রেসিডেন্ট কাপ, বঙ্গবন্ধু কাপ সবকিছুর মধ্যে ছিলাম, হয়তো এ জন্য আমাদের ব্যাটসম্যান বা বোলাররা ভালো পারফর্ম করছে। করোনার ভেতরেও আমরা বাসায় অনেক কাজ করেছি, হয়তো সেটার ফল এখন পাচ্ছি।”

আরও খেলার খবরঃ   জয়ের ব্যাটে প্রথম লিস্ট 'এ' সেঞ্চুরি, সাইফ-শামীমদের ব্যর্থতায়ও বড় সংগ্রহের আশা

আগামীকাল মাঠে গড়াবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে, এরপর ১৭ ও ১৮ মার্চ হবে দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি